বাংলা নিউজ > ব্র্যান্ড পোস্ট > Galaxy A51 ও A71 স্মার্টফোনে Samsung নিয়ে এসেছে অভাবনীয় প্রাইভেসি চমৎকারিত্ব
Galaxy A51 ও A71 স্মার্টফোনে Samsung নিয়ে এসেছে অভাবনীয় প্রাইভেসি চমৎকারিত্ব (ছবি সৌজন্য সংগৃহীত)
Galaxy A51 ও A71 স্মার্টফোনে Samsung নিয়ে এসেছে অভাবনীয় প্রাইভেসি চমৎকারিত্ব (ছবি সৌজন্য সংগৃহীত)

Galaxy A51 ও A71 স্মার্টফোনে Samsung নিয়ে এসেছে অভাবনীয় প্রাইভেসি চমৎকারিত্ব

  • যখন কেউ আপনার ফোন দেখতে চান, উদ্বেগ অথবা স্নায়ুচাপ অনুভব করেন? আর নয়। কুইক সুইচ ও ইন্টেলিজেন্ট কনটেন্ট সাজেশনস এখানে রয়েছে আপনার প্রাইভেসি রক্ষা করতে।

শুধুমাত্র একটিই বহু উদ্দেশ্যের হাতিয়ার আছে যা মিলেনিয়াল ও জেন জেড ব্যবহার করে এবং সেটা হল স্মার্টফোন। বন্ধুদের টেক্সট করা থেকে অনলাইন ক্লাস গ্রহণের জন্য টিমওয়ার্ক সক্ষম করা, সবকিছুই আপনার কাছে সঠিক স্মার্টফোন থাকলে সম্ভব।

কিন্তু যখন আমাদের স্মার্টফোনের প্রাইভেসি রক্ষার বিষয়টি আসে, আমরা অনেক সময়ই ক্ষতির মুখে পড়ে যাই। এর কারণ হল ভারতীয় সংস্কৃতি, মানুষ পরস্পরের সঙ্গে ঘনিষ্ঠভাবে থাকার অভ্যেস। আত্মীয়স্বজন ও পরিবারের সদস্যরা কথোপকথন শোনেন এবং আমাদের স্ক্রিনে তাঁদের উঁকি মারা কোনও বিরল ঘটনা নয়। প্রকৃতপক্ষে, আমাদের অনেকের কাছেই প্রাইভেসি অকল্পনীয়।

তাহলে আপনার স্মার্টফোন আপনি কীভাবে আপনার কাছে রাখবেন?

দুটি প্রাইভেসি চমৎকারিত্ব চালু করে পথ দেখিয়েছে Samsung। যাদের নাম 'কুইক সুইচ' ও 'ইন্টেলিজেন্ট কনটেন্ট সাজেশনস'। এসব ফিচার প্রাইভেসি সম্পর্কে আপনার উদ্বেগ জলে ফেলতে সাহায্য করে। দুটোই লভ্য সর্বাধিক বিক্রিত Galaxy A51 ও Galaxy A71-এ।

যতটা নামে শোনায়, ততটাই সহজ 'কুইক সুইচ'। এটা সক্রিয় করতে আপনাকে শুধু পাওয়ার বাটনে একটি ডাবল ক্লিক করতে হবে। এটা গ্যালারি, ব্রাউজার এবং আপনার প্রিয়তম অ্যাপ যেমন হোয়াটসঅ্যাপ ও অন্যান্য অ্যাপের প্রাইভেট থেকে পাবলিক ভার্সানে সুইচ হবে।

এখানে দেখুন কীভাবে এই ফিচার বিভিন্ন পরিস্থিতিতে আপনাকে বাঁচাতে পারে।

- গ্যালারি : সদ্য আপনি ছুটি থেকে ফিরেছেন এবং সোজা অফিসে গিয়েছেন। পাহাড়ে আপনার সফরের শ্রেষ্ঠ মুহূর্তগুলি সহকর্মীকে দেখাচ্ছেন। হঠাৎ, আপনার বস চলে এলেন। কিছু ফোটো ছিল শুধু আপনার ও আপনার বন্ধুদের জন্য। পাওয়ার বাটনে মাত্র ডাবল ক্লিক করুন এবং আপনি যাওয়ার জন্য তৈরি।

দেখুন কীভাবে বসের থেকে রাধিকা মদনকে উদ্ধার করতে কাজে লাগে 'কুইক সুইচ' -

- চ্যাট: আপনার বয়ফ্রেন্ডের সঙ্গে ভ্যালেন্টাইন ডে উপলক্ষে আপনি একটি সারপ্রাইজ ডে-আউটের পরিকল্পনা করছেন। আপনার বন্ধুকে হোয়াটসঅ্যাপে মেসেজ পাঠিয়ে আর ও কযেকটি আপনি সারপ্রাইজের উপায় জানতে চেয়েছেন। তিনি কয়েকটি প্রস্তাব দিলেন এবং আপনি সঙ্গে সঙ্গে তার মধ্যে একটি পছন্দ করলেন আপনি। সেই উত্তেজনায় আপনি খেয়ালই করেননি যে এতক্ষণ বয়ফ্রেন্ড ঠিক আপনার পাশে দাঁড়িয়ে আছেন। যে কোনও মুহূর্তে তিনি আপনার ফোনের দিকে তাকাবেন এবং আপনার উদ্দেশ্য খুঁজে বের করবেন। ভয় পাবেন না! শুধুমাত্র পাওয়ার বাটনে ডাবল ক্লিক করুন, হোয়াটসঅ্যাপের প্রাইভেট থেকে পাবলিক ভার্সানে সুইচ করুন।

দেখুন কীভাবে কুইক সুইচ রাধিকা মদনের বাঁচিয়েছে

- ব্রাউজার: আপনার বোনের জন্য আপনি একটি জন্মদিনের উপহারের জন্য ব্রাউজ করছেন। যতদিন না জন্মদিন আসছে, আপনি তাঁকে এটা দেখাতে চান না। সে আপনার স্ক্রিনে চোখ রাখার আগে ব্রাউজারের পাবলিক ভার্সানে সুইচ করুন এবং তার কাছে আপনার রহস্যময় ব্যবহারের কোনেও সূত্রই থাকবে না।

দেখুন কীভাবে 'কুইক সুইচ' ফিচার রাধিকা মদনের সারপ্রাইজ বাঁচিয়ে রাখতে সাহায্য করে

অন্যদিকে, 'ইন্টেলিজেন্ট কনটেন্ট সাজেশনস' হল একটি ‘অন ডিভাইস এআই’ ফিচার যা Galaxy A51 ও Galaxy A71-এ সম্পূর্ণ প্রাইভেসি নিশ্চিত করে।

অন-ডিভাইস-এআই-পাওয়ার্ড ইঞ্জিন নিজে থেকেই ফোটো সুপারিশ করে, যেগুলি পাবলিক থেকে প্রাইভেট গ্যালারিতে সরিয়ে নেওয়া যেতে পারে। ব্যবহারকারীকে শুধু মুখ এবং অন্যান্য ইমেজ বাছাই করতে করতে যেগুলি প্রাইভেট হিসেবে ট্যাগ করতে চান।

এই সেট-আপের পর, এআই ইঞ্জিন কাজ করে এবং প্রাসঙ্গিক ইমেজগুলি চিহ্নিত করে যা নিরাপদে সরিয়ে নিতে হবে।

আপনার Samsung Galaxy A51 ও A71 স্মার্টফোনে এসব দুর্দান্ত প্রাইভেসি ফিচার কীভাবে সক্রিয় করে শিখুন -

অল্ট জেড লাইফ সম্পর্কে এখনও শোনেননি?

‘কুইক সুইচ' ও ‘কনটেন্ট সাজেশনস' উভয়েই আপনাকে সাহায্য করে পরিপূর্ণ অল্ট জেড লাইফ যাপন করতে – এমন এক জীবন যেখানে আপনার প্রাইভেট কনটেন্ট একমাত্র আপনিই অ্যাকসেস করতে পারেন। এটা চাপমুক্ত, আনন্দের ও সম্মানজনক।

‘অল্ট জেড লাইফ' হল এমন এক বিষয় যেখানে আপনাকে প্রাইভেসি নিয়ে চিন্তা করতে হয় না, সে আপনি বাড়িতে কিংবা মেট্রো যেখানেই থাকুন না কেন। এটা হল ফোটো তোলা, হোয়াটসঅ্যাপে নিরবিচ্ছিন্ন চ্যাটিং এবং আপনার ইনস্ট্রাগ্রাম ফিড আগাগোড়া স্ক্রল করার স্বাধীনতা, সম্পূর্ণ প্রাইভেসি উপভোগ করার স্বাধীনতা দেয়। এসব আরও অনেক কিছুর আপনাকে গ্যারান্টি দেয় Galaxy A51 ও A71।

বেরিয়ে পড়ুন এবং নিজের জন্য একটি Samsung Galaxy A51 অথবা Galaxy A71 স্মার্টফোন নিন এবং আপনি আর ফিরে তাকাবেন না!

সতর্কীকরণ (ডিসক্লেমার) : এই তথ্যাদি প্রস্তুত করেছে ব্র্যান্ড সলিউশনস টিম। এই প্রবন্ধ লেখার কাজে HT Media-র কোনও সাংবাদিক নিযুক্ত ছিলেন না। এই প্রবন্ধে লেখা তথ্যের সত্যনিষ্ঠতা, প্রাসঙ্গিকতা, যথার্থতা, বৈধতা নিয়ে কোনও দাবি করে না HT Media।

বন্ধ করুন