বাংলা নিউজ > ব্র্যান্ড পোস্ট > ‘অল্ট জেড লাইফ’ প্রাইভেসিকে নতুন মাত্রায় নিয়ে গিয়েছে Samsung Galaxy A51 ও A71
‘অল্ট জেড লাইফ’ প্রাইভেসিকে নতুন মাত্রায় নিয়ে গিয়েছে Samsung Galaxy A51 ও A71 (ছবি সৌজন্য সংগৃহীত)
‘অল্ট জেড লাইফ’ প্রাইভেসিকে নতুন মাত্রায় নিয়ে গিয়েছে Samsung Galaxy A51 ও A71 (ছবি সৌজন্য সংগৃহীত)

‘অল্ট জেড লাইফ’ প্রাইভেসিকে নতুন মাত্রায় নিয়ে গিয়েছে Samsung Galaxy A51 ও A71

  • সহজেই ব্যবহার্য পেমেন্ট সিস্টেম - Samsung Pay, এবং ইনোভেটিভ ও ফ্ল্যাগশিপ ক্যামেরা ফিচারে সজ্জিত Galaxy A51 ও Galaxy A71 স্মার্টফোন হল বিজয়ী।

যখন কেউ আপনার ফোন চান, তখন অবশ্যই এমন একটি মুহূর্ত থাকে যখন আপনি কিছুটা দ্বিধা বোধ করেন। এমনকী কেউ যখন গেম খেলতে চান অথবা আপনি যে পার্টিতে গিয়েছিলেন, সেটির ছবি দিতে চান? আপনার অস্বস্তির কারণ খুব সহজ – আপনার ফোনে আপনার ব্যক্তিগত তথ্য অন্য কেউ দেখে ফেলবেন কিনা, সে বিষয়ে আপনি উদ্বিগ্ন।

আপনার ফোনে পার্টনারের কোনও সেলফির যখন আপনি প্রশংসা করছিলেন এবং পরিবারের একজন সদস্য সেখান দিয়ে যাওয়ার সময় সেদিকে তাকালেন, তখন কী হবে?

যদি আপনি উপরোক্ত পরিস্থিতিগুলির কোনও একটির সম্মুখীন হয়ে থাকেন, তাহলে আপনি জানেন আমরা কী নিয়ে কথা বলছি। আপনার মনের গভীরে উদ্বেগ থাকে, আপনার ব্যক্তিগত জীবন সবাই জেনে ফেলল না তো।

কিন্তু অপেক্ষা করুন, তা নিয়ে আপনাকে আর উদ্বিগ্ন হতে হবে না। আপনাকে উদ্ধার করতে এসে গিয়েছে ‘অল্ট জেড লাইফ’। এটি চাপহীন জীবনের দিকে অন্যতম শ্রেষ্ঠ-মহৎ পন্থা। এটা শুধু আপনার গোপনীয়তাকে নিরাপদ রাখার ব্যাপার।

‘অল্ট জেড লাইফ’-এর অঙ্গ হিসেবে দুটি যুগান্তকারী প্রাইভেসি ফিচার প্রবর্তন করেছে Samsung। সেই দুটির নাম ‘কুইক সুইচ’ ও ‘ইন্টেলিজেন্ট কনটেন্ট সাজেশন’। দুটি ফিচারই রয়েছে শুধুমাত্র Galaxy A51 ও Galaxy A71-তে।

এই ফিচারগুলি সম্পর্কে আরও কয়েকটি দুর্দান্ত তথ্য জেনে নিই।

স্মার্টফোন প্রাইভেসি যা আপনি আগে কখনেও দেখেননি

আপনি যদি মেট্রোয় থাকেন এবং আপনার স্মার্টফোন গ্যালারির মধ্যে দিয়ে ব্রাউজ করছেন, আপনি নিশ্চয়ই চান না যে পাশের ব্যক্তি উঁকি মারুক। এরকম পরিস্থিতিতে যা অত্যন্ত অপরিহার্য। ঠিক এখানেই আপনাকে রক্ষা করবেন ‘কুইক সুইচ'। পাওয়ার বাটনে মাত্র একটি ডাবল ক্লিকে আপনি গ্যালারি, ব্রাউজার ও হোয়াটসঅ্যাপের প্রাইভেট ভার্সান থেকে পাবলিক ভার্সানে সুইচ করতে পারেন।

নীচের এই ভিডিয়োয় দেখে নিন, আপনি কীভাবে Samsung Galaxy A51/A71–এ এই ফিচার সক্রিয় করতে পারেন :

‘কুইক সুইচ'-কে ধন্যবাদ। কারণ বোনের কৌতূহলী দৃষ্টি থেকে বেঁচেছিলেন রাধিকা মদন। আরও জানতে এই ভিডিয়ো দেখুন।

আপনার জীবনকে সহজতর করে তুলতে এখানে আছে ‘ইন্টেলিজেন্ট কনটেন্ট সাজেশন’। এটি একটি ‘অন ডিভাইস এআই’ ফিচার। যা রয়েছে Galaxy A51 ও Galaxy A71-এ সিকিওর ফোল্ডারে। যা নিজে থেকেই নন-প্রাইভেট থেকে প্রাইভেট বাছাইয়ে সাহায্য করে।

আপনার শুধু কিছু প্যারামিটার সেট করা দরকার। বাছাই করুন কিছু মুখ, ইমেজ এবং আরও কিছু যা আপনি নিরাপদ রাখতে চান এবং ‘অন ডিভাইস এআই’ ফিচারকে গ্রহণ করতে দিন।

কীভাবে আপনার Samsung Galaxy A51/A71–এ সেই ফিচার সক্রিয় করতে পারেন, দেখে নিন ভিডিয়োয় -

আপনার অন্তরের ছবিওয়ালা পূর্ণ শক্তিতে বেরিয়ে আসবে

শুধুমাত্র এসব প্রাইভেসি ফিচার Galaxy A51 ও A71-কে এতটা আকর্ষণীয় করে তোলেনি। কোয়াড-ক্যামেরা সেট আপ থেকে দুর্দান্ত ফোটো আপনার চোয়ালকে নামিয়ে আনবে। একইসঙ্গে ছবিগুলিও ডিটেল সমৃদ্ধ হবে এবং কালারও দুর্দান্ত হবে।

যান পার্কে, অনুজ্জ্বল আলো কিন্তু সৌন্দর্যে মধুর রেস্তোরাঁয় অথবা গ্রাফিতিতে পরিপূর্ণ রাস্তায় - ক্যামেরাই সবকিছু হ্যান্ডেল করবে। দারুণ তীক্ষ্ণতা এবং ফোকাস আর চমকপ্রদ ডিটেলিংয়ে আপনার ইনস্টাগ্রাম কমেন্ট হবে ইতিবাচকতায় পূর্ণ।

সিঙ্গল টেকে, আপনার নিখুঁত ফ্রেম নিয়ে একটুও ভাবতে হবে না। যদি আপনার বন্ধুদের নিয়ে ‘গ্রুপফি’ হয় কিংবা টেনিসের খুব দ্রুতগতির একটি খেলা চলছে, তখন ছবি তুলতে চান, তাহলে শুধু ক্যামেরা অ্যাপ লঞ্চ করুন, সিঙ্গল টেক বাছাই করুন এবং শুট করুন। সেখান থেকে আপনি সাতটি ফোটো ও তিনটি ভিডিয়ো পছন্দ করতে পারবেন। এর অন্তর্ভুক্ত একটি শর্ট মুভি, একটি চিফ এবং প্রচুর স্টাইলাইজড ফোটো।

সেইসঙ্গে আপনার জীবন স্বাচ্ছন্দ্যে ভরিয়ে তুলবে নাইট হাইপারল্যাপ্স, স্মার্ট সেলফি অ্যাঙ্গেল, কুইক ভিডিয়ো, কাস্টম ফিল্টার, সুইচ ক্যামেরা হোয়াইল রেকর্ডিং* এবং এআই গ্যালারি জুম। আপনার হাতে Galaxy A51 ও Galaxy A71 থাকলে আপনি নিশ্চিত থাকতে পারেন যে আপনার ছবিগুলি অন্যদের চেয়ে ঢের ভালো হবে।

* সুইচ ক্যামেরা হোয়াইল রেকর্ডিং একমাত্র Galaxy A51-এ লভ্য।

ঝড়ের মতো মাঝারি-পরিধির স্মার্টফোন সেগমেন্ট এখন হাতের মুঠোয়

চলতি বছর মাঝারি-রেঞ্জ সেগমেন্টের স্মার্টফোনের বাজার দখল নিয়েছে Galaxy A51 ও A71। এগুলি আপনার মধ্যে লুকিয়ে থাকা ফোটোগ্রাফারকে বের করে আবে, সেজন্য ক্যামেরা ফিচারকে ধন্যবাদ। Knox Security -র কারণে ডেটা অ্যাপসের জন্য আপনাকে কখনও চিন্তা করতে হবে না। আর আপনার ওয়ালেট ঘরে রেখে আসার স্বাধীনতা এবং গোটা দিন উপভোগ করতে দেয় Samsung Pay।

এতে কোনেও বিস্ময় নেই যে কী কারণে Galaxy A51 ও A71 স্মার্টফোনের তালিকার শীর্ষে। গবেষণা সংস্থা স্ট্র্যাটেজি অ্যানালিটিক্স-এর মতে, চলতি বছরের প্রথম ত্রৈমাসিকে Galaxy A51 ছিল বিশ্বে সর্বাধিক বিক্রিত অ্যান্ড্রয়েড ডিভাইস। চূড়ান্ত প্রতিযোগিতার বাজারে এটা সত্যিই দুর্দান্ত একটি কৃতিত্ব। ‘চমৎকার স্ক্রিন, চমৎকার ক্যামেরা, দীর্ঘস্থায়ী ব্যাটারি আয়ু’ নিয়ে সেই স্মার্টফোন দুটি আমাদের জীবনযাপন রূপান্তর করতে এসে গিয়েছে।

Galaxy A51 লভ্য দুটি কনফিগারেশনে। ৬ GB + ১২ GB ভ্যারিয়েন্টের বিক্রয়মূল্য ২২,৯৯৯ টাকা এবং ৮ GB + ১২৮ GB মডেল পাওয়া যাচ্ছে ২৪,৯৯৯ টাকায়। এদিকে, Galaxy A71 লভ্য ৮ GB + ১২৮ GB-র একটি সিঙ্গল কনফিগারেশনে। যার দাম ২৯,৯৯৯ টাকায়।

আর সবার উপরে, ‘কুইক সুইচ’ ও ‘ইন্টেলিজেন্ট কনটেন্ট সাজেশনস’-এর নতুন প্রাইভেসি ফিচার এই দুটিকে করেছে কোনো-কথা-হবে-না ফোন।

রাধিকা মদন ইতিমধ্যে Galaxy A71 স্মার্টফোন ব্যবহার করছেন এবার আপনার পালা সেটা করার!

সতর্কীকরণ (ডিসক্লেমার) : এই তথ্যাদি প্রস্তুত করেছে ব্র্যান্ড সলিউশনস টিম। এই প্রবন্ধ লেখার কাজে HT Media-র কোনও সাংবাদিক নিযুক্ত ছিলেন না। এই প্রবন্ধে লেখা তথ্যের সত্যনিষ্ঠতা, প্রাসঙ্গিকতা, যথার্থতা, বৈধতা নিয়ে কোনও দাবি করে না HT Media।

বন্ধ করুন