বাড়ি > ব্র্যান্ড পোস্ট > Galaxy A51 ও Galaxy A71-এ কুইক সুইচ-কনটেন্ট সাজেশন : ইন্ডাস্ট্রির প্রথম প্রাইভেসি ফিচার আনল Samsung
Galaxy A51 ও Galaxy A71-এ কুইক সুইচ-কনটেন্ট সাজেশন : ইন্ডাস্ট্রির প্রথম প্রাইভেসি ফিচার আনল Samsung (ছবি সৌজন্য সংগৃহীত)
Galaxy A51 ও Galaxy A71-এ কুইক সুইচ-কনটেন্ট সাজেশন : ইন্ডাস্ট্রির প্রথম প্রাইভেসি ফিচার আনল Samsung (ছবি সৌজন্য সংগৃহীত)

Galaxy A51 ও Galaxy A71-এ কুইক সুইচ-কনটেন্ট সাজেশন : ইন্ডাস্ট্রির প্রথম প্রাইভেসি ফিচার আনল Samsung

  • অল্ট জেড লাইফ আপনার ব্যক্তিগত অ্যাপ ও কনটেন্টের নিরাপত্তার ব্যাপারে কোনও চাপ, উদ্বেগ অথবা আশঙ্কা ছাড়াই আপনাকে আনন্দে থাকতে দেয়। এখানে আপনার ব্যক্তিগত জীবন ব্যক্তিগতই থাকে।

ছবি তোলা হোক, গেম খেলা হোক, বন্ধু-পরিবারের সঙ্গে কথা বলা হোক বা গুগলে কিছু সার্চ করা হোক - সবকিছুর জন্য স্মার্টফোন ব্যবহার করে 'মিলেনিয়াল' অর্থাৎ নতুন প্রজন্ম। 

কিন্তু যখন আপনি আপনার ফোনের সঙ্গে এতটাই বেশি জড়িত, তখন সে বিষয়ে আপনার সবসময় সুরক্ষিত থাকা দরকার। যখন বন্ধু বা পরিবারের কেউ (বিশেষ করে আপনার ভাইবোন) আপনার স্মার্টফোন দেখতে চান, আপনি কি তাঁদের না বলে দেন? এমনকী তাঁরা যদি শুধু ক্যামেরা ব্যবহার করতে চান, তাতেও আপনার ব্যক্তিগত বিষয় ফাঁস হয়ে যাওয়ার আশঙ্কা আছে।

তাই ‘অল্ট জেড লাইফ’-এর দুনিয়ায় চলে আসুন। যেখানে আপনার ব্যক্তিগত জীবন ব্যক্তিগতই থাকে। স্যামসাং(Samsung) নিয়ে এসেছে প্রাইভেসি ফিচার ‘কুইক সুইচ’। যা ফোনের দুনিয়ার যুগান্তকারী ফিচার। সেই ফিচারের মাধ্যমে অন্যের হাতে নিজের ফোন দেওয়ার সময় আপনার যে শঙ্কা থাকে, তা দূর হবে। সেজন্য শুধু 'পাওয়ার কি'-তে ডাবল ট্যাপ করতে হবে।

‘ভারতের জন্য তৈরি’ ‘কুইক সুইচ’ ও ‘কনটেন্ট সাজেশন’ (যা আপনার ব্যক্তিগত ফোটোগুলিকে চিহ্নিত ও সুরক্ষিত রাখতে সাহায্য করে) নিয়ে এসেছে স্যামসাং (Samsung)। আর সেগুলি ‘Galaxy A71’ এবং ‘Galaxy A51’ ফোনে মিলবে।

একনজরে দেখে নিন ফিচার সম্পর্কে আরও তথ্য জানি -

কুইক সুইচ : আপনার গোপনীয়তা রক্ষা করার দ্রুততম পন্থা।

আপনি অফিসে মধ্যাহ্নভোজ বা চা খেতে গেলে স্মার্টফোন কি ডেস্কে রেখে দিয়ে যান? অন্য কাউকে নিজের ফোনে কোনও লেখা পড়তে দেন? সেক্ষেত্রে ব্যক্তিগত গোপনীয়তা রক্ষা করতে এসে গিয়েছে ‘কুইক সুইচ’।

কেউ ‘অল্ট জেড লাইফ’ জীবনযাপনের জন্য ‘কুইক সুইচ’ একেবারে উপযুক্ত। এটা স্বচ্ছন্দ ও বিঘ্নহীন। আপনি যখন অন্যের সঙ্গে আপনার স্মার্টফোন শেয়ার করেন, আপনাকে শুধু ‘সাইড কি’-তে ডাবল ট্যাপ করতে হবে।

শুধু গ্যালারির প্রাইভেট ও পাবলিক মোডের মধ্যে দ্রুত পরিবর্তনের জন্য নয়, অন্যান্য অ্যাপের ক্ষেত্রেও ‘কুইক সুইচ’-এর সুবিধা পাবেন। যেমন - ‘কুইক সুইচ’-এর মাধ্যমে ব্রাউজার ও হোয়াটসঅ্যাপের মধ্যে সুইচ ওভার করবেন, তা কেউ ধরতেও পারবে না।

যখন কেউ আপনার গ্যালারি দেখতে চান, আপনি তাঁকে শুধু পাবলিক ভার্সন দেখাতে পারেন। ‘সিকিওর ফোল্ডার’-এ স্টোর করা ব্যক্তিগত কনটেন্ট একমাত্র আপনি অ্যাকসেস করতে পারবেন। যেসব ফোটো আপনি অন্যদের সঙ্গে শেয়ার করতে চান না, সেগুলি সুরক্ষিত থাকবে সিকিওর ফোল্ডারে। যা হবে ‘Samsung Knox’-এর সৌজন্যে।

কনটেন্ট সাজেশন

‘কনটেন্ট সাজেশন’ হল সিকিওর ফোল্ডারের ভিতরের একটি ‘অন-ডিভাইস এআই’ ফিচার। নির্দিষ্ট ছবিগুলি (পূর্ব-মনোনীত চিহ্নায়ক থেকে) সিকিওর ফোল্ডারে সরিয়ে নিতে ‘কনটেন্ট সাজেশন’ ব্যবহার করে ‘অন-ডিভাইস এআই-পাওয়ার্ড ইঞ্জিন’।

মানুষ ও মুখ এবং এমনকী ছবির ধরন নির্ধারণ করতে পারবেন আপনি, যেগুলি ব্যক্তিগত হিসেবে ট্যাগ করতে চান। তারপর কৃত্রিম বুদ্ধিমত্তার সহায়তায় সেই ছবিগুলি প্রাইভেট গ্যালারিতে সরিয়ে নিয়ে যাওয়ার সুপারিশ করে ‘কনটেন্ট সাজেশন’। যেখানে সেই ছবিগুলি আপনি ছাড়া আর অন্য কেউ অ্যাকসেস করতে পারবে না।

ব্যবহারকারীর গোপনীয়তা রক্ষা করতে ডিভাইসের মধ্যে সব প্রক্রিয়াকরণ করে ‘এআই সলিউশন’। তাতে কোনও সার্ভার বা ক্লাউডের সঙ্গে সংঘর্ষ হয় না। 

এই দুর্দান্ত ফিচারগুলি প্রথমবার মাঝারি-রেঞ্জের সেগমেন্টে নিয়ে এসেছে স্যামসাংই (Samsung)। তাতে প্রতিক্রিয়াও ভালো মিলেছে। অনেকে বলছেন, ‘আমরা খুশি। কারণ কেউ তো অন্তত ব্যবহারকারীর গোপনীয়তাকে অগ্রাধিকার দিচ্ছে।’

'মিলেনিয়াল' অর্থাৎ নতুন প্রজন্মের কথা মাথায় রেখে ‘কুইক সুইচ’ ও ‘কনটেন্ট সাজেশন’ ফিচার ব্যবহারকারীকে গোপনীয়তার সম্পূর্ণ নিয়ন্ত্রণ দেয় এবং মানসিক শান্তি নিশ্চিত করে।

Knox নিরাপত্তা

Galaxy A51 ও Galaxy A71 ডিভাইস Samsung Knox দ্বারা সুরক্ষিত। যা একটি মাল্টি-লেয়ার্ড ডিফেন্স-গ্রেড সিকিউরিটি প্ল্যাটফর্ম এবং ওয়ান ইউআই সফটওয়্যারে নির্মিত। যেটির ভিত্তি গুগলের অ্যান্ড্রয়েড ওএস। এই মিলিটারি-গ্রেড প্রাইভেসি ব্যবস্থা আপনার স্মার্টফোনের সব ডেটা এনক্রিপ্ট করে ও সুরক্ষিত রাখে।

অন্য কোনও স্মার্টফোন ব্র্যান্ড ব্যবহারকারীর গোপনীয়তা নিয়ে চিন্তিত নয়। গোপনীয়তা বজায়ের সেই ফিচার উদ্ভাবনের মধ্য দিয়ে ইন্ডাস্ট্রিতে মাইলস্টোন তৈরি করেছে স্যামসাং (Samsung)।

তাই ‘অল্ট জেড লাইফ’ যাপনের জন্য Galaxy A51 ও Galaxy A71 সত্যিই শ্রেষ্ঠ পছন্দ।

সতর্কীকরণ (ডিসক্লেমার) : এই তথ্যাদি প্রস্তুত করেছে ব্র্যান্ড সলিউশনস টিম। এই প্রবন্ধ লেখার কাজে HT Media-র কোনও সাংবাদিক নিযুক্ত ছিলেন না। এই প্রবন্ধে লেখা তথ্যের সত্যনিষ্ঠতা, প্রাসঙ্গিকতা, যথার্থতা, বৈধতা নিয়ে কোনও দাবি করে না HT Media।

বন্ধ করুন