বাড়ি > হাতে গরম > চিনা ড্রাগনকে ‘হত্যা’ করছেন রাম, গালওয়ান নিয়ে তাইওয়ানের মিডিয়ায় প্রকাশ ছবি
সেই ছবি (সৌজন্য টুইটার)
সেই ছবি (সৌজন্য টুইটার)

চিনা ড্রাগনকে ‘হত্যা’ করছেন রাম, গালওয়ান নিয়ে তাইওয়ানের মিডিয়ায় প্রকাশ ছবি

  • ভারত-চিন সীমান্ত বিতর্কের মাঝে সেই ছবি পুরো ভাইরাল।

ড্রাগনের দিকে তির নিশানা করে আছেন রাম। পাশে লেখা 'আমরা জিতব, আমরা মারব'। ভারত-চিন সীমান্ত বিবাদের মধ্যে তাইওয়ানের একটি সংবাদমাধ্যমের সেই ছবি সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল হয়ে গিয়েছে।

গত বুধবার তাইওয়ানের একটি অনলাইন পোর্টাল 'তাইওয়ান নিউজ'-এ গালওয়ান সংঘর্ষ নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করা হয়। শিরোনামে লেখা হয়, 'দিনের ছবি : চিনের ড্রাগনের মুখোমুখি ভারতের রাম।' তার নীচে লেখা, লাদাখ সীমান্ত বিবাদ নিয়ে চিনের ড্রাগনকে হত্যা করতে প্রস্তুত ভারতের রাম।'

সেই ছবি প্রকাশের পরই সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল হয়ে যায়। চিনের সঙ্গে তাইওয়ানের সম্পর্কএমনিতেই অত্য়ন্ত খারাপ। ১৯৪৮ সালে চিন থেকে আলাদা হয়ে গিয়েছিল তাইওয়ান। কিন্তু আঞ্চলিক ক্ষেত্রে ছড়ি ঘোরানোর জন্য পরিচিত চিন তাইওয়ানের উপরে বিভিন্নভাবে চাপ তৈরি করে। তাইওয়ানকে নিজেদের ভূখণ্ড হিসেবে দাবি করে বেজিং। তার জেরে দু'দেশের সম্পর্ক একেবারে তলানিতে। চলতি মাসেই তাইওয়ান প্রণালীর আশেপাশে যুদ্ধবিমান ওড়াচ্ছিল চিন। তাদের রীতিমতো ভাগিয়ে দিয়েছিল তাইওয়ান বায়ুসেনা। ফলে স্বাভাবিকভাবেই গালওয়ানে বেশি সংখ্যক চিনা সৈনিক হতাহত হওয়ার খবরে বেজিংকে খোঁচা দিয়েছে তাইওয়ানের অনলাইন পোর্টালটি।

বন্ধ করুন