বাংলা নিউজ > হাতে গরম > পাকিস্তানে শিখ তীর্থযাত্রী ভ্যানে ধাক্কা ট্রেনের, মৃত ২০, শোকপ্রকাশ মোদীর

পাকিস্তানে শিখ তীর্থযাত্রী ভ্যানে ধাক্কা ট্রেনের, মৃত ২০, শোকপ্রকাশ মোদীর

দুমড়েমুচড়়ে পড়ে আছে গাড়ি (ছবি সৌজন্য পিটিআই)

দুর্ঘটনায় শোকপ্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

পাকিস্তানের পঞ্জাব প্রদেশে রক্ষীবিহীন রেলগেটে ভ্যানে ধাক্কা মারল একটি প্যাসেঞ্জার ট্রেন। ঘটনায় কমপক্ষে ২০ জনের মৃত্যু হয়েছে। তাঁদের অধিকাংশ শিখ তীর্থযাত্রী। আহত হয়েছেন কয়েকজন। 

আধিকারিকরা জানিয়েছেন, শিখ তীর্থযাত্রীরা উত্তর-পশ্চিম পাকিস্তানের পেশোয়ারের বাসিন্দা। শেখুপুরার নানকানা সাহিব দর্শনের পর ফিরছিলেন। শেখুপুরার কাছেই একটি রক্ষীবিহীন রেলগেটে ভ্যানটিকে ধাক্কা মারে লাহোরগামী শাহ হুসেন এক্সপ্রেস। প্রাথমিকভাবে ১৬ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছিল। পরে আরও চারজন মারা গিয়েছেন। পুলিশ জানিয়েছে, ভ্যানে ২৫-২৭ জন যাত্রী ছিলেন।

পাকিস্তানের রেল আধিকারিকরা জানিয়েছে, খবর পেয়েই ঘটনাস্থলে আসে রেল এবং জেলার উদ্ধারকারী দল। আহতদের শেখুপুরা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে খবর। স্থানীয় এক পুলিশ আধিকারিকের দাবি, যেখানে দুর্ঘটনা ঘটেছে, সেখানের রেলগেট বন্ধ ছিল। কিন্তু চালক হয়তো গাড়ি দাঁড় না করিয়ে শটকার্ট দিয়ে বেরোতে চান। তখনই দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনায় শোকপ্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একটি টুইটবার্তায় তিনি বলেন, ‘পাকিস্তানে শিখ তীর্থযাত্রীদের মর্মান্তিক মৃত্যুতে ব্যথিত। এই দুঃখের সময় তাঁদের পরিবার এবং বন্ধুবান্ধবদের প্রতি সমবেদনা জানাচ্ছি। যে তীর্থযাত্রীরা আহত হয়েছেন, তাঁদের দ্রুত আরোগ্য কামনা করছি।’

বন্ধ করুন