কাবুলে শিখ ধর্মস্থানে হামলা, মৃত কমপক্ষে ১১ (ছবি সৌজন্য রয়টার্স)
কাবুলে শিখ ধর্মস্থানে হামলা, মৃত কমপক্ষে ১১ (ছবি সৌজন্য রয়টার্স)

কাবুলে গুরুদ্বারে আত্মঘাতী জঙ্গি হামলার দায় স্বীকার ISIS-এর, মৃত কমপক্ষে ১১

বুধবার সকালের সেই ঘটনায় পুলিশের সঙ্গে হামলাকারীদের গুলির লড়াই চলছে।

কাবুলের একটি গুরুদ্বারায় হামলা চালাল আত্মঘাতী জঙ্গিরা। বুধবার সকালের সেই ঘটনায় কমপক্ষে ১১ জনের মৃত্যু হয়েছে বলে সংবাদমাধ্যম সূত্রে খবর। হামলার দায় স্বীকার করেছে জঙ্গি সংগঠন আইসিস

আফগানিস্তানের শোর বাজার এলাকার একটি গুরুদ্বারায় হামলা চালানো হয়। ওই এলাকায় হিন্দু ও শিখ জনসংখ্যা তুলনায় বেশি। আফগানিস্তানের অভ্যন্তরীণ মন্ত্রকের মুখপাত্র তারিক আরিয়ান সংবাদসংস্থা এএফপিকে জানিয়েছেন, স্থানীয় সময় অনুযায়ী সকাল ৭টা ৪৫ মিনিট একদল হামলাকারী গুরুদ্বারায় ঢুকে পড়ে। মন্ত্রকের তরফে জানানো হয়েছে, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যায় পুলিশ।

হামলাস্থলের কাছে পুলিশ (ছবি সৌজন্য এপি)
হামলাস্থলের কাছে পুলিশ (ছবি সৌজন্য এপি)

পুলিশ সূত্রকে উদ্ধৃত করে স্থানীয় একটি সংবাদমাধ্যম জানিয়েছে, কমপক্ষে ১১ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও ১১ জন। তিন হামলাকারীর সঙ্গে পুলিশের এখনও গুলির লড়াই চলছে। একজনকে খতম করেছে পুলিশ।

অভ্যন্তরীণ মন্ত্রকের মুখপাত্র জানিয়েছেন, গুরুদ্বারায় প্রথম তলা খালি করেছে পুলিশ। সেখানে আটকে থাকা কয়েকজনকে উদ্ধারও করা হয়েছে। তবে ভিতরে এখনও অনেকে আটকে রয়েছেন বলে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম। অনেকের আশঙ্কা, কয়েকজনকে বন্দীও রাখা হয়েছে।

ঘটনার তীব্র নিন্দা করেছে ভারতের বিদেশ মন্ত্রক। সাউথ ব্লকের তরফে বলা হয়েছে, 'মৃতদের পরিবারকে সমবেদনা জানাচ্ছি আমরা ও আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি। আফগানিস্তানের হিন্দু ও শিখদের সম্প্রদায়কে সাহায্যের হাত বাড়িয়ে দিতে প্রস্তুত ভারত।

বন্ধ করুন