বাংলা নিউজ > হাতে গরম > কিষান দিবসে অনশনরত কৃষকদের পাশে তৃণমূল সাংসদরা, কথা শুনলেন মমতা
বুধবার দিল্লির সিংঘু সীমানায় অনশনরত প্রতিবাদী কৃষকদের সঙ্গে দেখা করলেন ৫ তৃণমূল সাংসদ।
বুধবার দিল্লির সিংঘু সীমানায় অনশনরত প্রতিবাদী কৃষকদের সঙ্গে দেখা করলেন ৫ তৃণমূল সাংসদ।

কিষান দিবসে অনশনরত কৃষকদের পাশে তৃণমূল সাংসদরা, কথা শুনলেন মমতা

  • বিক্ষুব্ধ কৃষক নেতারা ফোনে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা বলে তাঁকে ধরনাস্থলে আসার আমন্ত্রণ জানান।

কিষান দিবসে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে দিল্লির সিংঘু সীমানায় অনশনরত প্রতিবাদী কৃষকদের সঙ্গে দেখা করলেন ৫ তৃণমূল সাংসদ। 

বুধবার ৫ সদস্যের তৃণমূল প্রতিনিধিদলে ছিলেন সাংসদ ডেরেক ও’ব্রায়েন, শতাব্দী রায়, প্রসূন বন্দ্যোপাধ্যায়, প্রতিমা মণ্ডল এবং মহম্মদ নাদিমুল হক। বিক্ষুব্ধ কৃষকদের কয়েকজন নেতা ফোনে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও কথা বলে তাঁকে ধরনাস্থলে আসার আমন্ত্রণ জানান।

কেন্দ্রের তিন কৃষি আইন প্রত্যাহারের দাবিতে হিক্ষোভে শামিল হয়েছে বিভিন্ন কৃষক সংগঠন। দিল্লি অভিমুখী বিক্ষোভ মিছিল সিংঘু সীমানায় বাধা পেলে সেখানেই অবস্থান শুরুকরেছেন কৃষকরা। কেন্দ্র-বিরোধী প্রতিবাদ জোরদার করতে তাঁরা সিংঘু সীমানায় অনশন ধরনা শুরু করেছেন। 

বিক্ষুব্ধ কৃষকদের প্রতি সৌভ্রাতৃত্ব দেখাতেই এ দিন তাঁদের সঙ্গে দেখা করে প্রতিনিধিদল, জানিয়েছে তৃণমূল শিবির। দেশের খাদ্য সরবরাহকারীদের আজ অনশনে বাধ্য করা হয়েছে বলে কেন্দ্রের বিরুদ্ধে তোপ দেখেছে তৃণমূল নেতৃত্ব। 

উল্লেখ্য, ২০১৬ সালে সিঙ্গুরে টাটা গোষ্ঠীর ন্যানো কারখানা নির্মাণের প্রতিবাদে ও কৃষকদের স্বার্থ রক্ষার দাবিতে ২৬ দিনের অনশন ধরনায় বসেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। পরে সুপ্রিম কোর্টের নির্দেশে ধরনা তুলে নেওয়া হয়।

বন্ধ করুন