বাংলা নিউজ > হাতে গরম > করোনার কবলে রেকর্ড সংখ্যক বিএসএফ জওয়ান, আশঙ্কায় প্রতিরক্ষা মন্ত্রক
BSF jawans stand guard at LNJP hospital premises during countrywide lockdown amid Coronavirous Pandemic in New Delhi on Wednesday. (ANI Photo)
BSF jawans stand guard at LNJP hospital premises during countrywide lockdown amid Coronavirous Pandemic in New Delhi on Wednesday. (ANI Photo)

করোনার কবলে রেকর্ড সংখ্যক বিএসএফ জওয়ান, আশঙ্কায় প্রতিরক্ষা মন্ত্রক

  • কেন্দ্রীয় বাহিনীগুলিতে মোট ৩৮৩ জন অ্যাক্টিভ করোনা রোগীর সন্ধান পাওয়া গিয়েছে।

বুধবার করোনা সংক্রমিত হলেন ৮৫ জন বিএসএফ জওয়ান। তার জেরে সীমান্তরক্ষী বাহিনীর মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল প্রায় ৪০০।

দেশের আধাসামরিক বাহিনীতে একদিনে এত বেশি সংখ্যক সংক্রমিত এর আগে দেখা যায়নি। বিএসএফ মুখপাত্র শুভেন্দু ভরদ্বাজ জানিয়েছেন, নিয়মিত কর্মসূচি এবং করোনা ত্রাণ অভিযানে অংশগ্রহণ করেই জওয়ানরা জীবাণুর খপ্পরে পড়ছেন। 

বর্তমানে কেন্দ্রীয় বাহিনীগুলিতে মোট ৩৮৩ জন অ্যাক্টিভ করোনা রোগীর সন্ধান পাওয়া গিয়েছে। ১৩ জন সুস্থ হয়ে উঠেছেন। এর মধ্যে সবচেয়ে বেশি অ্যাক্টিভ কেস দেখা গিয়েছে সিআরপিএফ-এ (১৫৮)। এর পরেই রয়েছে বিএসএফ (১৫২), আইটিবিপি (৪৫), সিআইএসএফ (১৫) এবং সশস্ত্র সীমা বল (১৩)।

গত সোমবার দিল্লিতে সিল করে দেওয়া বিএসএফ প্রধান দফতর বুধবার ফের খুলে দেওয়া হয়েছে। এক গাড়িচালক পজিটিভ প্রমাণিত হওয়ার পরে দফতর বন্ধ করে দেওয়া হয়েছিল। 

করোনা সংক্রমণের জেরে দেশজুড়ে আইন-শৃঙ্খলা বহাল রাখতে, সন্ত্রাস দমন করতে এবং সেই সঙ্গে সীমান্ত পাহারা দিতে মোট ১০ লাখ বিএসএফ জওয়ানকে মোতায়েন করা হয়েছে। গত এক সপ্তাহে কেন্দ্রীয় বাহিনীগুলিতে করোনা সংক্রমিতের সমখ্যা বৃদ্ধিতে উদ্বিগ্ন প্রতিরক্ষা মন্ত্রক।

বন্ধ করুন