জয়ী প্রার্থী
জয়ী প্রার্থী

হার ঘৃণার, কারেন্ট খেল বিজেপি- জয়ের পর কটাক্ষ শাহিন বাগ খ্যাত ওখলার প্রার্থীর

ওখলায় বড় ব্যবধানে জিতল আম আদমি পার্টি।

দিল্লির মানুষ বিজেপি ও অমিত শাহকে ইলেকট্রিক শক দিয়েছেন বলে কটাক্ষ করলেন ওখলার জয়ী আপ প্রার্থী আমানুতুল্লাহ। এটি উন্নয়নের জয় ও ঘৃণার হার বলে জানান আপ প্রার্থী। প্রসঙ্গত শাহিন বাগ ওখলা বিধানসভার অন্তর্গত। ভোট প্রচারে গিয়ে অমিত শাহ বলেছিলেন এমন ভাবে বোতাম টেপো যে শক গিয়ে লাগে শাহিন বাগে। বিপুল ভোটে জয়ের পর সেই কথার জন্য বিজেপিকে বিঁধলেন আপ প্রার্থী।

সিএএ আইন হওয়ার পর থেকে ওখলার শাহিন বাগে চলছে মুসলিম মহিলাদের প্রতিবাদ। ছোটো আকারে শুরু হলেও সারা দেশে প্রতিবাদের আদর্শ উদাহরণ হয়ে উঠেছে শাহিন বাগ। রাস্তা আটকে চলা বিক্ষোভ নিয়ে কথা হচ্ছে সুপ্রিম কোর্টে। কিভাবে একটি বাচ্চা বিক্ষোভে গিয়ে ঠান্ডায় মারা গেল, সেই নিয়েও চালু বিতর্ক। স্বাভাবিকভাবেই, এবার বিশেষ নজর ছিল সেই আসনের ওপর।

গতবারও জিতেছিল আমানুতুল্লাহ খান। অতীতে দাঙ্গায় উস্কানি দেওয়ার অভিযোগ উঠেছে আমানুতুল্লাহর বিরুদ্ধে। এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, গণনায় অনেকটা এগিয়ে আম আদমি পার্টির এই প্রার্থী।বিজেপি প্রার্থী ব্রহ্ম সিংয়ের থেকে প্রায় নব্বই হাজার ভোটে এগিয়ে আমানুতুল্লাহ। প্রাথমিক ভাবে একটু পিছিয়ে থাকলেও পরে নিজের অবস্থান শুধরে নেন তিনি। শাহিন বাগের মানুষদের আশীর্বাদের দৌলতে সহজ জয় আমানুতুল্লাহ খানের।


বন্ধ করুন