জনসভায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান (ফাইল ছবি, সৌজন্য https://mujib100.gov.bd/ )
জনসভায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান (ফাইল ছবি, সৌজন্য https://mujib100.gov.bd/ )

গ্রেফতার বঙ্গবন্ধু হত্যায় মৃত্যুদণ্ড প্রাপ্ত আবদুল মাজেদ : রিপোর্ট

  • আগে বাংলাদেশের একাধিক সংবাদমাধ্যমে দাবি করা হয়, ভারতে আত্মগোপন করে আছে আবদুল। তবে সে বিষয়ে খোলসা করেননি সেদেশের স্বরাষ্ট্রমন্ত্রী।

অনেকদিন ধরে পুলিশ তার খোঁজ করছিল। অবশেষে ধরা পড়ল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনের ঘটনায় দণ্ডিতদের অন্যতম বরখাস্ত ক্যাপ্টেন আবদুল মাজেদ। বাংলাদেশের বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের খবর।

আরও পড়ুন : Coronavirus Update: ভারত করোনার ওষুধ না দিলে 'বদলা'-র হুঁশিয়ারি ট্রাম্পের

ওই সংবাদমাধ্যম জানিয়েছে, বঙ্গবন্ধুকে খুনের দায়ে আবদুলের মৃত্যুদণ্ডের সাজা হয়েছিল। কিন্তু পরে পালিয়ে যায় সে। মঙ্গলবার বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল জানান, আবদুলকে গ্রেফতার করা হয়েছে। তাঁকে শীঘ্রই আদালতে তোলা হবে।

আরও পড়ুন : ভিডিও- করোনার বিরুদ্ধে লড়ছেন, নিজের পরিবারের কথা বলতে গিয়ে ভেঙে পড়লেন AIIMS-এর ডাক্তার

এর আগে বাংলাদেশের একাধিক সংবাদমাধ্যমে দাবি করা হয়, ভারতে আত্মগোপন করে আছে আবদুল। তাহলে কি ভারত গ্রেফতার করেছে আবদুলকে? জবাবে সেদেশের স্বরাষ্ট্রমন্ত্রী জানান, বাংলাদেশ থেকেই তাঁকে গ্রেফতার করা হয়েছে। করোনাভাইরাসের ভয়েও আবদুল বাংলাদেশে পালিয়ে আসতে পারে বলে জানান তিনি।

আরও পড়ুন : COVID-19 Update: সংক্রমণ রুখতে মোদীর ভরসা 'করোনা কবচ'

তবে কখন, কোথায় ও কীভাবে আবদুলকে গ্রেফতার করা হয়েছে, তা নিয়ে মুখ খুলতে চাননি বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী। সেদেশের আরও কয়েকটি সংবাদমাধ্যমের দাবি, গতরাত তিনটে নাগাদ রাজধানী ঢাকা থেকে আবদুল গ্রেফতার করা হয়েছে।

আরও পড়ুন : Covid-19: Paracetamol, hydroxychloroquine রফতানির ওপর নিষেধাজ্ঞা শিথিল করল ভারত

বন্ধ করুন