বাংলা নিউজ > হাতে গরম > ভরা সমাবেশে মধ্যরাতে সংবিধানের প্রস্তাবনা পাঠ ওয়েইসির, দেখুন ভিডিয়ো
সমাবেশে এআইএমআইএম প্রধান আসাউদ্দিন ওয়েইসি (ছবি সৌজন্য পিটিআই)
সমাবেশে এআইএমআইএম প্রধান আসাউদ্দিন ওয়েইসি (ছবি সৌজন্য পিটিআই)

ভরা সমাবেশে মধ্যরাতে সংবিধানের প্রস্তাবনা পাঠ ওয়েইসির, দেখুন ভিডিয়ো

  • প্রথমে উর্দুতে, পরে ইংরেজিতে সংবিধানের প্রস্তাবনা পাঠ করেন এআইএমআইএম প্রধান আসাউদ্দিন ওয়েইসি।তাতে গলা মেলান জমায়েতে উপস্থিত মানুষ।

ঘড়ির কাঁটায় পেরিয়ে গিয়েছে মধ্যরাত। হায়দরাবাদে সংশোধিত নাগরিকত্ব আইন বিরোধী জমায়েতে তখন হাজার-হাজার মানুষের ভিড়। সেখানেই সংবিধানের প্রস্তাবনা পাঠ করলেন এআইএমআইএম প্রধান আসাউদ্দিন ওয়েইসি। প্রথমে উর্দুতে, পরে ইংরেজিতে। তাতে গলা মেলান জমায়েতে উপস্থিত মানুষ।

সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে প্রথম থেকেই সরব হয়েছেন হায়দরাবাদের সাংসদ। গতকাল তিনি বলেন, 'যাঁরা জাতীয় নাগরিকপঞ্জী ও সংশোধিত নাগরিক আইনের বিরুদ্ধে, তাঁরা নিজেদের বাড়ির বাইরে তেরঙা লাগান। তা বিজেপিকে বার্তা দেবে যে তারা একটা ভুল ও কালা আইন তৈরি করেছে।'

সংবিধানের মূল ভিত্তির উপর জোর দেওয়ার উপরও গুরুত্ব দেন ওয়েইসি। বিক্ষোভে সামিল হওয়া জনতাকে হাত তুলে তাঁর সঙ্গে সংবিধানের প্রস্তাবনা পাঠের আর্জি জানান তিনি। সেইমতো ওয়েইসি প্রস্তাবনা পরছিলেন। তাঁর সঙ্গে গলা মেলান বিক্ষোভে সামিল হওয়া মানুষ। সেইসময় উড়ছিল তেরঙা।

উর্দুতে প্রস্তাবনা পাঠের পর সংঘ পরিবারকে কটাক্ষ করে ওয়েইসি বলেন, 'সংঘ পরিবারের সদস্যরা উর্দু নাও জানতে পারেন। তাঁরা বলবেন, এটা পাকিস্তানের ভাষা। তাই এখন ইংরেজিতে পাঠ করব।'

বন্ধ করুন