এয়ার ইন্ডিয়ার ১০০% শেয়ার বিক্রি করার পরিকল্পনা করা হয়েছে।
এয়ার ইন্ডিয়ার ১০০% শেয়ার বিক্রি করার পরিকল্পনা করা হয়েছে।

ঋণে জর্জরিত এয়ার ইন্ডিয়ার ১০০% শেয়ার বিক্রির পরিকল্পনা কেন্দ্রের

  • এয়ার ইন্ডিয়া কিনতে ইচ্ছুকদের সংস্থার প্রায় ৩.২৬ বিলিয়ন ডলার অর্থাত্ ভারতীয় মূল্যে প্রায় ২,৩৩,৫৬,৪৬,৫৫,০০,০০০ টাকা ঋণ-সহ অন্যান্য দায়ভার গ্রহণ করতে হবে।

দেনায় ডুবে যাওয়া এয়ার ইন্ডিয়াকে বাঁচিয়ে রাখতে সংস্থার সমস্ত শেয়ার বিক্রি করার পরিকল্পনা করল কেন্দ্রীয় সরকার। সোমবার প্রশাসনির সূত্রে এই তথ্য জানা গিয়েছে।

গতকাল কেন্দ্রের তরফে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয় যে, ঘরোয়া এবং আন্তর্জাতিক রুটে পরিষেবা প্রদানকারী জাতীয় উড়ান সংস্থার ১০০% শেয়ার বিক্রি করার পরিকল্পনা করা হয়েছে। সেই উদ্দেশে আগ্রহী সংস্থা ও ব্যক্তিদের থেকে ইচ্ছাপত্র আহ্বান করা হয়েছে ওই বিবৃতি মারফত্ষ

এর আগে ২০১৮ সালে এয়ার ইন্ডিয়ার ৭৬জ্ঞ শেয়ার বিক্রি করার চেষ্টা হলেও শেষ পর্যন্ত কেন্দ্রের সেই পরিকল্পনা ভেস্তে গিয়েছিল।

প্রকাশিত বিবৃতিতে প্রাথমিক ইচ্ছাপত্র পাঠানোর শেষ তারিখ নির্দিষ্ট করা হয়েছে ১৭ মার্চ। সেই সঙ্গে নিলামে অংশগ্রহণকারীদের প্রাথমিক শর্ত হিসেবে জানানো হয়েছে, এয়ার ইন্ডিয়া কিনতে ইচ্ছুকদের সংস্থার প্রায় ৩.২৬ বিলিয়ন ডলার অর্থাত্ ভারতীয় মূল্যে প্রায় ২,৩৩,৫৬,৪৬,৫৫,০০,০০০ টাকা ঋণ-সহ অন্যান্য দায়ভার গ্রহণ করতে হবে।

বন্ধ করুন