জেফ বেজোস
জেফ বেজোস

মুদিখানায় মাল বেচলেন বিশ্বের ধনীতম ব্যক্তি!

  • অ্যামাজনের প্রতিষ্ঠাতা ও সিইও জেফ বেজোসের দাবি, এই সিদ্ধান্তের ফলে গ্রাহকদের সুবিধা হবে। দোকানদাররাও বাড়তি আয় করতে পারবেন।

অ্যামাজনের সিইও জেফ বেজোস মাল বেচছেন মুদিখানায়। এমনই দৃশ্যের সাক্ষী থাকল বাণিজ্যনগরী মুম্বই। প্রসঙ্গত বিশ্বের ধনীতম ব্যক্তি হলেন বেজোস। কিন্তু নিজের সংস্থার প্রচারের জন্যই এবার মুদিখানায় মাল বেচতে দেখা গেল তাঁকে।

এবার থেকে মুদিখানা থেকেই নেওয়া যাবে অ্যামাজনের ডেলিভারি। এনিয়ে ইতিমধ্যে দেশের কয়েক হাজার মুদিখানার সঙ্গে গাঁটছড়া বেঁধেছে অ্যামাজন। তিনদিনের ভারত সফরের শেষদিনে এই ঘোষণা করেন সংস্থার ই-কর্মাস সংস্থার প্রতিষ্ঠাতা ও সিইও জেফ বেজোস।

মুদিখানার সঙ্গে বিভিন্ন ই-কর্মাস সংস্থাগুলির গাঁটছড়া বাঁধার বিষয়ে মুখ খুলেছিলেন কেন্দ্রীয় বাণিজ্যমন্ত্রী পীযূষ গোয়েল। সূত্রের খবর, গত নভেম্বরে অ্যামাজনকেও এই প্রস্তাব দিয়েছিলেন তিনি।

যদিও এরইমধ্যে অ্যামাজনকে খোঁচা দেন কেন্দ্রীয় বাণিজ্যমন্ত্রী। গোয়েল বলেন, 'আগামী পাঁচ বছরে ভারতে ১০০ কোটি ডলার লগ্নি করে কৃতার্থ করছে না অ্যামাজন।' বিতর্কের মুখে পরে অবশ্য সাফাই দেন কেন্দ্রীয় বাণিজ্যমন্ত্রী।

সেই আবহের মধ্যেই মুম্বইয়ের একটি মুদিখানা দোকানে যান খোদ বেজোস। পরে টুইটারে লেখেন, 'ডেলিভারি পয়েন্ট হিসেবে ভারতজুড়ে হাজার হাজার মুদিখানার সঙ্গে গাঁটছড়া বেঁধেছে অ্যামাজন। এটা যেমন গ্রাহকদের জন্য ভালো, তেমনই দোকানদাররাও বাড়তি আয় করতে পারবেন।'

বন্ধ করুন