বাংলা নিউজ > হাতে গরম > ফুলপুরে IFFCO-র কারখানায় অ্যামোনিয়া গ্যাস লিক করে নিহত ২, অসুস্থ ১৫ শ্রমিক

ফুলপুরে IFFCO-র কারখানায় অ্যামোনিয়া গ্যাস লিক করে নিহত ২, অসুস্থ ১৫ শ্রমিক

মঙ্গলবার রাতে ফুলপুরে ইফকো-র ইউরিয়া উৎপাদক কারখানার দুর্ঘটনায় অ্যামোনিয়া গ্যাস লিক করে ২ শ্রমিকের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার রাত ১০.৩০ নাগাদ উত্তর প্রদেশের ফুলপুরে ইফকো-র এক নম্বর ইউরিয়া কারখানার একটি অ্যামোনিয়া পাম্পের টাই রড ভেঙে পড়লে প্রচুর পরিমাণে অ্যামোনিয়া গ্যাস লিক হতে শুরু করে।

উত্তর প্রদেশের ফুলপুরে ইফকো-র ইউরিয়া উৎপাদক কারখানার দুর্ঘটনায় অ্যামোনিয়া গ্যাস লিক করে ২ শ্রমিকের মৃত্যু হয়েছে।

সংবাদসংস্থা এএনআই জানিয়েছে, মঙ্গলবার রাত ১০.৩০ নাগাদ প্রয়াগরাজ শহরতলির ফুলপুরে ইফকো-র এক নম্বর ইউরিয়া কারখানার একটি অ্যামোনিয়া পাম্পের টাই রড ভেঙে পড়ে। তার জেরে আচমকা প্রচুর পরিমাণে অ্যামোনিয়া গ্যাস লিক হতে শুরু করে।

কারখানা চত্বর থেকে গোটা অঞ্চলে ছড়িয়ে পড়তে থাকে অ্যামোনিয়া গ্যাস। পাম্প মেরামতকরতে গিয়ে শ্বাসকষ্টের জেরে মৃত্যু হয় দুই শ্রমিকের। ঘটনায় আরও ১৩ জন কর্মী ও ২ ঠিকাশ্রমিক অসুস্থ হয়ে পড়েন। 

অসুস্থদের মধ্যে পাঁচ জনকে পরে প্রয়াগরাজের হাসপাতালে ভরতি করা হয়। ইফকো টাউনশিপ হাসপাতালে ভরতি করা হয় আরও ১০ শ্রমিককে। তাঁদের মধ্যে ২ জনকে পরে ছেড়ে দেওয়া হয়েছে। 

দুর্ঘটনার কথা স্বীকার করে প্রয়াগরাজের জেলাশাসক ভানু চন্দ্র গোস্বামী জানিয়েছেন, ’ইফকো-র দুর্ঘটনাগ্রস্ত কারখানাটি আপাতত বন্ধ রাখা হয়েছে বলে তিনি জানান। পরে মেরামতির ফলে গ্যস লিক থামানো গিয়েছে, জানিয়েছেন জেলাশাসক।’

হাতে গরম খবর

Latest News

যদি প্রথমবার শ্রাবণ সোমবারের উপবাস করেন, তাহলে জেনে নিন কী খাবেন আর কী খাবেন না প্রস্তুতি সেরে রাখল বিধানসভা, রাত পোহালেই চার বিধায়কের শপথ হতে চলেছে রানাঘাটের কাছে বেলাইন হল মালগাড়ি, ফের দুর্ঘটনা ট্রেন পথে সোম থেকে দক্ষিণবঙ্গে বাউন্ডারি হাঁকানোর মেজাজে বর্ষা!বৃষ্টি হতে পারে কোথায় কোথায় 'গরীব থাকুন, লোভ করার দরকার নেই...' ২১ শের মঞ্চ থেকে কড়া বার্তা মমতার রাজ্যের এক্তিয়ারই নেই! বাংলাদেশিদের আশ্রয় নিয়ে মমতার কথায় পাত্তা দিল না কেন্দ্র হার্দিকের সঙ্গে প্রেমচর্চা তুঙ্গে! কার ছবি খোদাই করা ব্রেসলেট অনন্যার হাতে? ‘ঘরে ঘরে গিয়ে বলবেন আমাদের ক্ষমা করবেন...’২১ শের মঞ্চ থেকে মমতার বার্তা Champions Trophy-এর ঠিক নেই,ভারতের সঙ্গে T20I সিরিজ খেলার খোয়াব দেখছে পাকিস্তান 'উদ্ধব ঠাকরে ঔরঙ্গজেব ফ্যান ক্লাবের নেতা', খোঁচা দিলেন অমিত শাহ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.