বাড়ি > হাতে গরম > হিজাব পরতে চাপ, অভিযোগ ছাত্রীর, ড্রেস কোড নেই, বলল আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়
আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়
আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়

হিজাব পরতে চাপ, অভিযোগ ছাত্রীর, ড্রেস কোড নেই, বলল আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়

  • ইঞ্জিনিয়ারিং পাঠরত এক ছাত্রী অভিযোগ করেছেন যে তাঁকে জোর করে তামার হিজাব পরানো হবে বলে হুমকি দিচ্ছেন আর্কিটেকচার বিভাগের ছাত্ররা।

উত্তরপ্রদেশে স্থিত আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ে পোশাক নিয়ে শুরু হয়েছে বিতর্ক। এক হিন্দু ছাত্রী অভিযোগ করেছেন যে তাঁকে হিজাব পরার জন্য জোর দেওয়া হচ্ছে। অন্যদিকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ স্পষ্ট করেছেন যে তাদের কোনও পোশাক বিধি নেই। 

ইঞ্জিনিয়ারিং পাঠরত এক ছাত্রী অভিযোগ করেছেন যে তাঁকে জোর করে তামার হিজাব পরানো হবে বলে হুমকি দিচ্ছেন আর্কিটেকচার বিভাগের ছাত্ররা। সোশ্যাল মিডিয়ায় তাঁকে এই হুমকি দেওয়া  হচ্ছে ও করোনার পর বিশ্ববিদ্যালয় খুললেই জোর জবরদস্তি হিজাব পরিয়ে দেওয়া হবে বলে তাঁর আশঙ্কা। এই অভিযোগ তদন্ত করতে তিন তদস্যের কমিটি গঠন করেছে আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়।আর্কিটেকচার পাঠরত প্রথম বছরের এক ছাত্রের বিরুদ্ধে আইটি অ্যাক্টের বিভিন্ন ধারায় অভিযোগ দায়ের করেছে আলিগড় পুলিশ। মহিলার অভিযোগ যে নাগরিকত্ব সংশোধনী আইনকে সর্মথন করাতেও তাঁকে আগে নিশানা করা হয়েছিস

এই ঘটনার তীব্র নিন্দা করেছে আলিগড় কর্তৃপক্ষ। তারা জানিয়েছে যে এমন ঘটনার কোনও স্থান নেই এই শিক্ষাপ্রতিষ্ঠানে। অভিযুক্ত ছাত্রকে প্রক্টর শোকজ নোটিস জারি করবে বলেও জানিয়েছে কর্তৃপক্ষ। 

 

বন্ধ করুন