বাড়ি > হাতে গরম > সোনিয়ার বিরুদ্ধে অপমানজনক উক্তির অভিযোগে সারা দেশ জুড়ে FIR অর্ণব গোস্বামীর বিরুদ্ধে, সুপ্রিম কোর্টের দ্বারস্থ সাংবাদিক
অর্ণব গোস্বামী (ছবি সৌজন্য এএনআই)
অর্ণব গোস্বামী (ছবি সৌজন্য এএনআই)

সোনিয়ার বিরুদ্ধে অপমানজনক উক্তির অভিযোগে সারা দেশ জুড়ে FIR অর্ণব গোস্বামীর বিরুদ্ধে, সুপ্রিম কোর্টের দ্বারস্থ সাংবাদিক

কংগ্রেস নেতারা এফআইআর দায়ের করেছেন অর্ণবের বিরুদ্ধে।

সোনিয়া গান্ধীর বিরুদ্ধে অপমানজনক উক্তি করেছেন, এই অভিযোগে সারা দেশ জুড়ে প্রায় দুশো এফআইআর দায়ের হল রিপাবলিক টিভির অ্যাঙ্কর অর্ণব গোস্বামীর বিরুদ্ধে। শেষে এই এফআইআরগুলির বিরুদ্ধে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন অর্ণব। শুক্রবার সকালে তার মামলার শুনানি হবে ডিওয়াই চন্দ্রচূড় ও এমআর শাহর কোর্টে।

অর্ণবের সুপ্রিম কোর্টে আর্জি তাঁর বিরুদ্ধে যেন এফআইআরের ভিত্তিতে কোনও ব্যবস্থা না নেওয়া হয়। প্রসঙ্গত পশ্চিমবঙ্গ সহ দেশের বিভিন্ন রাজ্য ও কেন্দ্রীয় শাসিত অঞ্চলে অর্ণবের বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করেছে কংগ্রেসকর্মীরা। পালঘরে সাধু হত্যা নিয়ে যেভাবে তিনি কংগ্রেস নেত্রীকে বিঁধেছিলেন, তাতেই চটেছেন কংগ্রেস নেতারা। সেই কারণে ক্রিমিনাল ডিফেমেশনের মামলা আনা হয়েছে সঞ্চালকের বিরুদ্ধে।

অন্যদিকে অর্ণবের আবার দাবি, তাঁর ওপর হামলা চালিয়েছে দুই কংগ্রেসকর্মী। তাঁর অভিযোগের ভিত্তিতে দুইজনকে গ্রেফতার করা হয়েছে।

সুপ্রিম কোর্টে নিজের আর্জিতে অর্ণব বলেছেন যে এটি তাঁর বাকস্বাধীনতার অধিকারকে খর্ব করার চেষ্টা যেটি সংবিধানের ধারা ১৯ (১)-এর পরিপন্থী।



বন্ধ করুন