বাড়ি > হাতে গরম > ধর্ষক খুনে লাখ টাকা পুরস্কার ঘোষণা অযোধ্যার পুরোহিতের!
ছবিটি প্রতীকী।
ছবিটি প্রতীকী।

ধর্ষক খুনে লাখ টাকা পুরস্কার ঘোষণা অযোধ্যার পুরোহিতের!

  • প্রতিদিন বেড়ে চলা ধর্ষণ ও শ্লীলতাহানির ঘটনায় অভিযুক্তদের দ্রুত বিচার ও শাস্তি দেওয়া নিয়ে পুলিশ ও বিচার বিভাগের উপর অনেকে আস্থা হারিয়ে ফেলছেন।

ধর্ষণকাণ্ডে অভিযুক্তকে হত্যা করার জন্য নগদ এক লাখ টাকা পুরস্কার ঘোষণা করলেন অযোধ্যার পুরোহিত রাজু দাস। শুধু তাই নয়, যৌন নিগ্রহের ঘটনায় অভিযুক্তকে কোনও পুলিশকর্মী হত্যা করলে পুরস্কারের অর্থ পুলিশকর্মীর পরিবারকে দেবেন বলেও জানিয়েছেন রাজু।

প্রতিদিন বেড়ে চলা ধর্ষণ ও শ্লীলতাহানির ঘটনায় অভিযুক্তদের দ্রুত বিচার ও শাস্তি দেওয়া নিয়ে পুলিশ ও বিচার বিভাগের উপর অনেকে আস্থা হারিয়ে ফেলছেন। অযোধ্যার হনুমানগড়ি মন্দিরের পুরোহিত রাজু দাসের ঘোষণা নাগরিক সমাজের সেই মনোভাবই ব্যক্ত করেছে।

নিজের ঘোষণার পিছনে থাকা উদ্দেশ্য ব্যাখ্যা করতে গিয়ে রাজু জানিয়েছেন, ‘নারীর বিরুদ্ধে ধর্ষণের মতো অপরাধ প্রায়ই ঘটছে এবং অভিযুক্তরা সকলে আমাদের মধ্যে থেকেই আসছে। ধরে্ষণে অভিযুক্তদের রেহাই না দেওয়ার জন্য মানুষের মনে সচেতনতা গড়ে তুলতেই এই পুরস্কার ঘোষণা। এমন অপরাধ শিশুদের বিরুদ্ধেও ঘটছে।এ সম্পর্কে সমাজ সচেতন না হলে এমন অপরাধ ঘটতেই থাকবে।’

অযোধ্যার পুরোহিতের এমন হিংসাত্মক বিবৃতির জেরে এখনও পর্যন্ত কোনও ব্যবস্থা নেয়নি পুলিশ। অযোধ্যায়র সার্কেল অফিসার অমর সিং জানিয়েছেন, এমন কোনও ঘোষণার কথা শোনেননি।

বন্ধ করুন