বাড়ি > হাতে গরম > 'সংরক্ষণের ক্ষেত্রে প্রতিজ্ঞাবদ্ধ মোদী সরকার', বিহার-বাংলা ভোটের আগে সতর্ক BJP
বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা (ফাইল ছবি, সৌজন্য এএনআই)
বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা (ফাইল ছবি, সৌজন্য এএনআই)

'সংরক্ষণের ক্ষেত্রে প্রতিজ্ঞাবদ্ধ মোদী সরকার', বিহার-বাংলা ভোটের আগে সতর্ক BJP

  • বছর শেষে বিহারে বিধানসভা ভোট। তার মাসকয়েক পরেই বাংলায় নির্বাচন।

সামনেই বিহার এবং পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচন। তার আগে সংরক্ষিত শ্রেণির কাছে  ‘ভুল’ বার্তা না যায়, তা বোঝাতে তৎপর হল বিজেপি। 

গত বৃহস্পতিবার একটি মামলায় সুপ্রিম কোর্ট জানায়, শিক্ষা প্রতিষ্ঠানে নির্দিষ্ট কয়েকটি সম্প্রদায়ের সংরক্ষণের অধিকার মৌলিক অধিকারের মধ্যে পড়ে না। তাতে কেন্দ্রের যোগ না থাকলেও দুই বড় রাজ্যের নির্বাচনের আগে ঝুঁকি নিতে নারাজ গেরুয়া শিবির। বিশেষত শীর্ষ আদালতের রায় নিয়ে মুখ না খুললেও পালটা বিরোধীরা ঘোলা জলে মাছ ধরতে নামবে বলে আশঙ্কা ছিল বিজেপির। বিশেষত ২০১৫ সালের বিহার বিধানসভা নির্বাচনের প্রচারের জন্য বিজেপিকে সংরক্ষণ-বিরোধী হিসেবে তুলে ধরা হয়েছিল।

এই পরিস্থিতিতে শুক্রবার বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা জানান, সামাজিক ন্যায় বজায় রাখতে প্রতিজ্ঞাবদ্ধ নরেন্দ্র মোদী সরকার এবং সমাজের দুর্বল শ্রেণির মানুষদের সংরক্ষণ দেওয়ার বিষয়েও প্রতিজ্ঞাবদ্ধ কেন্দ্র।

নাড্ডা বলেন, ‘সংরক্ষণের বিষয়ে কেউ কেউ ভুয়ো তথ্য ছড়ানোর চেষ্টা করে যান। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং বিজেপির নেতৃত্বাধীন ভারত সরকার সংরক্ষণ দেওয়ার বিষয়ে প্রতিজ্ঞাবদ্ধ। সামাজিক ন্যায়বিচারের প্রতি আমাদের প্রতিশ্রুতি অকাট্য। আমরা সংরক্ষণের পক্ষে প্রতিশ্রুতিবদ্ধ এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সেটা বারবার বলেছেন।’

বন্ধ করুন