বাংলা নিউজ > হাতে গরম > বিহারের প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী সুশীল মোদীকে রাজ্যসভায় পাঠাচ্ছে বিজেপি
সুশীল মোদী
সুশীল মোদী

বিহারের প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী সুশীল মোদীকে রাজ্যসভায় পাঠাচ্ছে বিজেপি

রাম বিলাস পাসওয়ানের খালি হওয়া আসনে তাঁকে মনোনীত করেছে বিজেপি। 

তাঁর রাজনৈতিক ভবিষ্যত নিয়ে জল্পনার অবসান ছিল না। অবশেষে জানা গেল যে দীর্ঘদিনের বিহারে বিজেপির মুখ থাকার পর এবার তাঁকে কেন্দ্রে আনতে চায় দল। বিহারের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী সুশীল মোদীকে রাজ্যসভায় পাঠাচ্ছে বিজেপি। প্রয়াত রামবিলাস পাসওয়ানের আসন খালি। সেখানেই তাঁকে মনোনয়ন করেছে বিজেপি।

আগামী ১৪ ডিসেম্বর হবে ওই খালি আসনের জন্য নির্বাচন। সুশীল মোদীর জয় কার্যত পাকা কারণ বিহার বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতা আছে এনডিএ-র। আরজেডি কোনও প্রার্থী দেয় কিনা, সেটাই এখন দেখার। 

কেন্দ্রীয় মন্ত্রী রামবিলাস পাসওয়ানের মৃৃত্যুর পর এই আসনে বিজেপি নিজেদের প্রার্থী দেওয়ার কথা ঠিক করে। তার আগে নিজেদের কোটা থেকে তারা এলজেপিকে পাঠিয়েছিল রাজ্যসভায়। কিন্তু বিহারে বিধানসভা ভোটের আগে চিরাগ এনডিএ ছেড়ে বেরিয়ে যান। ফলে এবার সুশীল মোদীকে দিল্লি পাঠাচ্ছে বিজেপি। 

দীর্ঘ এগারো বছর উপ মুখ্যমন্ত্রী ছিলেন তিনি। এবার অনুন্নত জাতের দুই নেতাকে নীতিশের সহকারি হিসেবে বেছে নিয়েছে বিজেপি। পাসওয়ানের মৃত্যুর পর তাঁর মন্ত্রকগুলির এখনও কোনও স্থায়ী বিকল্প ঘোষণা করেনি কেন্দ্র। সুশীল মোদী সেই মন্ত্রকগুলির দায়িত্ব পান কিনা, সেটা ভবিষ্যতই বলবে। 

বন্ধ করুন