বাড়ি > হাতে গরম > সিন্ধিয়াকে দলে আনার ‘বড় পুরস্কার’, রাজ্যসভার নির্বাচনে সৈয়দকে টিকিট দিল BJP
জ্যোতিরাদিত্য সিন্ধিয়াকে গেরুয়া শিবিরে নিয়ে আসার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন সইদ। (ফাইল ছবি, সৌজন্য টুইটার)
জ্যোতিরাদিত্য সিন্ধিয়াকে গেরুয়া শিবিরে নিয়ে আসার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন সইদ। (ফাইল ছবি, সৌজন্য টুইটার)

সিন্ধিয়াকে দলে আনার ‘বড় পুরস্কার’, রাজ্যসভার নির্বাচনে সৈয়দকে টিকিট দিল BJP

  • সেই আসনে প্রাক্তন ইনভেস্টমেন্ট ব্যাঙ্কার সইদের জয় কার্যত জয়ের অপেক্ষা।

অমর সিংয়ের মৃত্যুতে উত্তরপ্রদেশে খালি হয়েছিল রাজ্যসভার একটি আসন। সেই আসনের উপনির্বাচনে দলের মুখপাত্র সইদ জাফর ইসলামকে টিকিট দিল বিজেপি।

সেই আসনে প্রাক্তন ইনভেস্টমেন্ট ব্যাঙ্কার সইদের জয় কার্যত জয়ের অপেক্ষা। কারণ উত্তরপ্রদেশ বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতার চেয়ে ঢের বেশি সংখ্যা আছে বিজেপির হাতে। তাতে ভর করে সইদ রাজ্যসভার উপনির্বাচনে জেতার সম্ভাবনা প্রায় নিশ্চিত। আর তা হলে সংসদে বিজেপির আরও সংখ্যালঘু মুখ বাড়বে। 

রাজনৈতিক পর্যবেক্ষকদের বক্তব্য, কংগ্রেস থেকে জ্যোতিরাদিত্য সিন্ধিয়াকে গেরুয়া শিবিরে নিয়ে আসার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন সইদ। দীর্ঘদিন ধরেই সিন্ধিয়ার সঙ্গে সইদের ব্যক্তিগত সম্পর্ক আছে। সেই রয়াসনের সাহায্যে সিন্ধিয়ার ‘অভিমান’-কে কাজে লাগিয়ে কংগ্রেসের ঘর ভাঙানোয় সইদের উপর ‘খুশি’ হয়েছিল দলের শীর্ষ নেতৃত্ব। তার কয়েকদিন পর কমল নাথের সরকারকে হটিয়ে মধ্যপ্রদেশের তখতে ফেরেন বিজেপির শিবরাজ সিং চৌহান। 

এদিকে নির্বাচন কমিশন জানিয়েছে, আগামী ১১ সেপ্টেম্বর সকাল ন'টা থেকে বিকেল চারটে পর্যন্ত ভোটগ্রহণ পর্ব চলবে। তারপর বিকেল পাঁচটা থেকে শুরু হবে গণনা। সেজন্য আগামী ১ সেপ্টেম্বরের মধ্যে প্রার্থীদের মনোনয়নপত্র জমা দিতে হবে। পরদিনই মনোনয়নপত্রের স্ক্রুটিনি হবে এবং ৪ তারিখের পর্যন্ত মনোনয়ন প্রত্যাহার করা যাবে।

বন্ধ করুন