বাড়ি > হাতে গরম > Covid-19 সংকটের জেরে বাড়ল ড্রাইভিং লাইসেন্সের মেয়াদ
অত্যাবশকীয় পণ্য সরবরাহে যুক্ত চালকদের সুবিধায় ড্রাইভিং লাইসেন্স নবীকরণের মেয়াদ বাড়াল প্রশাসন। ছবি: ব্লুমবার্গ। (Bloomberg)
অত্যাবশকীয় পণ্য সরবরাহে যুক্ত চালকদের সুবিধায় ড্রাইভিং লাইসেন্স নবীকরণের মেয়াদ বাড়াল প্রশাসন। ছবি: ব্লুমবার্গ। (Bloomberg)

Covid-19 সংকটের জেরে বাড়ল ড্রাইভিং লাইসেন্সের মেয়াদ

গত ১ ফেব্রুয়ারি মেয়াদ ফুরিয়ে যাওয়া লাইসেন্সের মেয়াদ বাড়িয়ে আগামী ৩০ জুন পর্যন্ত বাড়াল প্রশাসন।

করোনাভাইরাস সংক্রমণের জেরে ড্রাইভিং লাইসেন্সের মেয়াদ বাড়াল সরকার। গত ১ ফেব্রুয়ারি মেয়াদ ফুরিয়ে যাওয়া লাইসেন্সের মেয়াদ বাড়িয়ে আগামী ৩০ জুন পর্যন্ত বাড়াল প্রশাসন।

এই মর্মে সম্প্রতি একটি নোটিশ জারি করেছে কেন্দ্রীয় পরিবহণ ও প্রধান সড়ক মন্ত্রক। নোটিশে সমস্ত রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলকে জানানো হয়েছে, লকডাউনের কারণে কেন্দ্রীয় মোটর ভেহিকলস নিয়মাবলী অনুযায়ী সমস্ত ড্রাইভিং লাইসেন্স, পার্মিট ও নথিভুক্তিকরণের কাগজপত্র যার মেয়াদ গত ১ ফেব্রুয়ারি শেষ হয়েছে, তা পুনর্বিবেচনা করে আগামী ৩০ জুন পর্যন্ত পিছিয়ে দিতে হবে।

Covid-19 লকডাউনের জেরে তিন সপ্তাহ পরিবহণ দফতরের সমস্ত অফিস বন্ধ থাকার ফলে গ্রাহকরা যাতে অসুবিধায় না পড়েন, সেই কারণেই এই সিদ্ধৈান্ত নিয়েছে কেন্দ্র। সেই সঙ্গে, অত্যাবশক পণ্য সরবরাহে যুক্ত গাড়িচালক ও পরিবহণকর্মীদের সুবিধা দিতেও এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

লকডাউনে রাজ্যের শহর, জাতীয় ও রাজ্য সড়ক এবং আন্তঃসীমান্ত অঞ্চলে যাতে ব্যতিক্রম ছাড়া যান চলাচল বন্ধ থাকে, তা সুনিশ্চিত করতে রাজ্য প্রশাসনকে কড়া নির্দেশ দিয়েছে কেন্দ্র। গত চার দিন যাবৎ পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরার প্রবণতার জেরে সামাজিক দূরত্ব বজায় রাখার নিষেধাজ্ঞা অমান্য করা রুখতে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

বন্ধ করুন