বাংলা নিউজ > হাতে গরম > Covid-19 সংকটের জেরে বাড়ল ড্রাইভিং লাইসেন্সের মেয়াদ

Covid-19 সংকটের জেরে বাড়ল ড্রাইভিং লাইসেন্সের মেয়াদ

অত্যাবশকীয় পণ্য সরবরাহে যুক্ত চালকদের সুবিধায় ড্রাইভিং লাইসেন্স নবীকরণের মেয়াদ বাড়াল প্রশাসন। ছবি: ব্লুমবার্গ। (Bloomberg)

করোনাভাইরাস সংক্রমণের জেরে ড্রাইভিং লাইসেন্সের মেয়াদ বাড়াল সরকার। গত ১ ফেব্রুয়ারি মেয়াদ ফুরিয়ে যাওয়া লাইসেন্সের মেয়াদ বাড়িয়ে আগামী ৩০ জুন পর্যন্ত বাড়াল প্রশাসন।

এই মর্মে সম্প্রতি একটি নোটিশ জারি করেছে কেন্দ্রীয় পরিবহণ ও প্রধান সড়ক মন্ত্রক। নোটিশে সমস্ত রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলকে জানানো হয়েছে, লকডাউনের কারণে কেন্দ্রীয় মোটর ভেহিকলস নিয়মাবলী অনুযায়ী সমস্ত ড্রাইভিং লাইসেন্স, পার্মিট ও নথিভুক্তিকরণের কাগজপত্র যার মেয়াদ গত ১ ফেব্রুয়ারি শেষ হয়েছে, তা পুনর্বিবেচনা করে আগামী ৩০ জুন পর্যন্ত পিছিয়ে দিতে হবে।

Covid-19 লকডাউনের জেরে তিন সপ্তাহ পরিবহণ দফতরের সমস্ত অফিস বন্ধ থাকার ফলে গ্রাহকরা যাতে অসুবিধায় না পড়েন, সেই কারণেই এই সিদ্ধৈান্ত নিয়েছে কেন্দ্র। সেই সঙ্গে, অত্যাবশক পণ্য সরবরাহে যুক্ত গাড়িচালক ও পরিবহণকর্মীদের সুবিধা দিতেও এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

লকডাউনে রাজ্যের শহর, জাতীয় ও রাজ্য সড়ক এবং আন্তঃসীমান্ত অঞ্চলে যাতে ব্যতিক্রম ছাড়া যান চলাচল বন্ধ থাকে, তা সুনিশ্চিত করতে রাজ্য প্রশাসনকে কড়া নির্দেশ দিয়েছে কেন্দ্র। গত চার দিন যাবৎ পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরার প্রবণতার জেরে সামাজিক দূরত্ব বজায় রাখার নিষেধাজ্ঞা অমান্য করা রুখতে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

হাতে গরম খবর

Latest News

ফ্রাঙ্কেনস্টাইন! দলের গুন্ডাদের ভয়ে বাড়ি থেকে বেরোতেই ভয় পাচ্ছেন TMC কাউন্সিলর ৩০ জুন থেকে ভাগ্যের চাকা ঘুরবে কুম্ভ সহ বহু রাশির! শনির বক্রী লাভবান কারা? পড়াশোনায় ভালোদের মাথা খায় জঙ্গিরা,তানিয়ার পর হবিবুল্লাহ, কেন দরকার মেধাবীদের? সইসাবুদ সেরে বিয়ে করলেন সোনাক্ষী-জাহির, হাসিমুখে মেয়েকে আগলে রাখলেন শত্রুঘ্ন নার্ভাস নাইন্টির শিকার মন্ধনা, দাপুটে জয়ে দক্ষিণ আফ্রিকাকে হোয়াইটওয়াশ করল ভারত পাত থেকে তুলে জয়কে মাংস খাওয়ালেন, খাবার টেবিলে জয় ও পরীমনির ভিডিয়ো ভাইরাল… IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক শরিফুল এখন অতীত, জয়ের সঙ্গে এক টেবিলে বসে খাওয়াদাওয়া পরীমনির আগামিকাল কি ভালো কাটবে? সোমবারে কাজের চাপ থাকবে কি? জানুন ২৪ জুনের রাশিফল সোম থেকে বৃষ্টি বাড়বে কয়েকটি জেলায়! মঙ্গলে আরও বেশি হবে কোনগুলিতে? কতদিন?

T20 WC 2024

‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের? ক্যারিবিয়ানদের ডেরায় আদরের নাম পন্তকে! ‘পকেট রকেট’ বললেন ভিভ, সেরা ফিল্ডার সূর্য আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের এই তো সবে শুরু! অস্ট্রেলিয়া-কে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের ‘আভি হামকো চাহিয়ে ফুল ইজ্জত’, অজিদের হারিয়ে মির্জাপুরের সংলাপ মনে করালেন রশিদরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.