দিল্লি এয়ারপোর্টে করোনার সুরক্ষা  (PTI)
দিল্লি এয়ারপোর্টে করোনার সুরক্ষা (PTI)

করোনার জেরে ইউরোপের ৩২টি দেশ, তুরস্ক থেকে যাত্রীদের আসা নিষিদ্ধ হল

১৮-৩১ মার্চ অবধি লাগু এই নিষেধাজ্ঞা।

চিন ছাড়িয়ে এবার করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে ইউরোপে।তার জেরে এবার ইউরোপিয়ান ইউনিয়ন, ইউরোপিয়ান ফ্রি ট্রেড অ্যাসোসিয়েশন,তুরস্ক, ব্রিটেন থেকে যাত্রীদের আসা নিষিদ্ধ করল কেন্দ্রীয় সরকার। মার্চ ১৮ থেকে মার্চ ৩১ অবধি এই নিষেধাজ্ঞা লাগু থাকবে। সবমিলিয়ে মোট ৩৩ দেশ থেকে আগত যাত্রীদের ওপর বিধিনিষেধ আরোপ করল কেন্দ্র।

স্বাস্থ্যমন্ত্রকের কর্তা জানিয়েছেন যে বর্তমানে ভারতে ১১৪ জন করোনা রোগী আছেন। এর মধ্যে তিনজন সেরে গিয়েছেন। দশজনকে ছেড়ে দেওয়া হয়েছে ও দুই জন মারা গিয়েছেন। করোনা আক্রান্তদের সঙ্গে যারা সংস্পর্শে এসেছিলেন, সেরকম ৫২০০ জনকে চিহ্নিত করা হয়েছে ও তাদের অবজার্ভেশনে রাখা হয়েছে।

স্বাস্থ্যমন্ত্রকের যুগ্ম সচিব লব আগরওয়াল জানিয়েছেন যে ইউরোপিয়ান ইউনিয়ন, তুরস্ক ও ইউকে থেকে লোকজনদের আসার ওপর নিষেধাজ্ঞা জারি করা হল। মঙ্গলবার মধ্যরাত থেকেই এই নিয়ম চালু হবে। ৩১ মার্চের আগে ফের খতিয়ে দেখা হবে এই নিষেধাজ্ঞার মেয়াদকাল বাড়ানোর প্রয়োজন আছে কিনা, বলে জানান স্বাস্থ্যমন্ত্রকের কর্তা।

সংযুক্ত আরব আমিরশহি , কাতার, ওমান ও কুয়েত থেকে আগত যাত্রীদের ১৪ দিনের জন্য ক্যোয়ারান্টাইনে পাঠানো হবে, তাদের শারীরিক পরিস্থিতি যেমনই হোক না কেন। এর আগে এই শর্ত আরোপ করা হয়েছিল চিন, ইতালি, দক্ষিণ কোরিয়া, ফ্রান্স, স্পেন ও জার্মানি থেকে আগত যাত্রীদের ওপর।




বন্ধ করুন