বাড়ি > হাতে গরম > করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৫৬, সীমান্তে তালা মিজোরাম-মণিপুরে
দেশজুড়ে করোনাভাইরাস সংক্রমণের ভীতি ছড়িয়ে পড়েছে। সোমবার দিল্লির রাস্তার দৃশ্য।
দেশজুড়ে করোনাভাইরাস সংক্রমণের ভীতি ছড়িয়ে পড়েছে। সোমবার দিল্লির রাস্তার দৃশ্য।

করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৫৬, সীমান্তে তালা মিজোরাম-মণিপুরে

  • ভারতে করোনাভাইরাস সংক্রমণের শিকার বেড়ে দাঁড়াল কমপক্ষে ৫৬ জন।

করোনাভাইরাস আক্রান্ত ইরান থেকে ৫৮ জন ভারতীয় তীর্থযাত্রীকে নিয়ে ফিরল বায়ুসেনার বিমান। অন্য দিকে, কেরালায ও কর্নাটকে আরও আক্রান্তের সংবাদ পাওয়ার পরে ভারতে এই জীবাণু সংক্রমণের শিকার ৫৬ জন।

মঙ্গলবার সকালে হিন্দন বিমানঘাঁটিতে এসে নামে বায়ুসেনার সি-১৭ গ্লোবমাস্টার বিমান। করোনাভাইরাস আক্রান্ত ইরান থেকে এই বিমানে দেশে ফেরা তীর্থযাত্রীদের আপাতত বিচ্ছিন্ন রেখে হাসপাতালে স্বাস্থ্যপরীক্ষা করা হচ্ছে।

ভারতীয় তীর্থযাত্রীদের দেশে ফেরার বিষয়ে সহায়তার জন্য ইরানের ভারতীয় দূতাবাসকে ধন্যবাদ জানিয়েছেন বিদেশমন্ত্রী এস জয়শংকর। উল্লেখ্য, বর্তমানে ইরানে বসবাস করেন প্রায় ২০০০ ভারতীয়।

করোনাভাইরাস সংক্রমণ রুখতে এর মধ্যে মায়ানমার ও বাংলাদেশ সীমান্ত সিল করার সিদ্ধান্ত নিয়েছে মিজোরাম ও মণিপুর। এর মধ্যে মায়ানমারের সঙ্গে মিজোরামের সীমান্তের দৈর্ঘ্য ৫১০ কিমি এবং বাংলাদেশের সঙ্গে সীমান্ত ৩১৮ কিমি দীর্ঘ। সোমবার শীর্ষস্থানীয় কর্তাদের সঙ্গে বৈঠকের পরে আন্তর্জাতিক সীমান্ত সিল করার নির্দেশ দেন মিজোরামের মুখ্যমন্ত্রী জোরামথাঙ্গা।

মিজোরামের অএই সিদ্ধান্তের পরেই আন্তর্জাতিক সীমান্ত সিল করার নির্দেশ দেয় মণিপুর সরকার। মায়ানমারের সঙ্গে এই রাজ্যের ৩৯৮ কিমি দীর্ঘ সীমান্ত বন্ধ করে দেওয়া হয়। দুই রাজ্যেই বেশ কয়েক জনকে নজরদারিতে রাখা হলেও এখনও পর্যন্ত করোনাভাইরাস সংক্রমণের কোনও প্রমাণ পাওয়া যায়নি।

বন্ধ করুন