বাড়ি > হাতে গরম > Coronavirus Update in India: শ্রীনগরে করোনায় মৃত ধর্ম প্রচারক, তাঁর সংস্পর্শে আক্রান্ত আরও ৪
এবার করোনায় মৃত্যু শ্রীনগরে (ছবিটি প্রতীকী, সৌজন্য এএফপি)
এবার করোনায় মৃত্যু শ্রীনগরে (ছবিটি প্রতীকী, সৌজন্য এএফপি)

Coronavirus Update in India: শ্রীনগরে করোনায় মৃত ধর্ম প্রচারক, তাঁর সংস্পর্শে আক্রান্ত আরও ৪

  • প্রায় ১২ জন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীর সংস্পর্শে এসেছিলেন ওই বৃদ্ধ। তাঁদের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

করোনাভাইরাসের প্রকোপে প্রথম মৃত্যু হল জম্মু ও কাশ্মীরে। বৃহস্পতিবার সকালে স্থানীয় একটি হাসপাতালে মৃত্যু হয় বছর ৬৫-র ওই ধর্ম প্রচারকের।

আরও পড়ুন : করোনাভাইরাস ছড়াতে পারে টাকা-পয়সা নাড়াচাড়ায়, সতর্ক করল ‘হু’

টুইটারে মৃত্যুর খবর দেন শ্রীনগরের মেয়র জুনেদ আজিম মাট্টু। একটি টুইটবার্তায় তিনি বলেন, 'করোনায় আমাদের প্রথম মৃত্যুর খবর বলার সময় তাঁর পরিবারকে সমবেদনা জানাচ্ছি। আমরা আপনাদের সঙ্গে আছি ও আপনাদের দুঃখ ভাগ করে নিচ্ছি।' পরে ওই ব্য়ক্তির মৃত্যুর খবর জানান জম্মু ও কাশ্মীরের প্রিন্সিপাল সেক্রেটারি (পরিকল্পনা কমিশন) রোহিত কনসাল।

আরও পড়ুন : Coronavirus Update in Kolkata: রাজ্যে করোনার কবলে আরও এক, আক্রান্ত বেড়ে ১০

স্বাস্থ্য দফতরের আধিকারিকরা জানিয়েছেন, দিল্লি, উত্তরপ্রদেশ, সাম্বা, সোপোরে একাধিক ধর্মীয় অনুষ্ঠানে যোগ দিয়ে সম্প্রতি জম্মু ও কাশ্মীরে ফিরেছিলেন বৃদ্ধ। দু'দিন আগে তাঁর শরীরে করোনার অস্তিত্ব পাওয়া যায়। তাঁকে কড়া নজরদারিতে রাখা হয়েছিল। কিন্তু বৃহস্পতিবার সকালে শ্রীনগরে চেস্ট ডিজিজ হাসপাতালে মৃত্যু হয়। এক চিকিৎসক বলেন, 'ডায়াবেটিস, ওবেসিটি ও উচ্চ রক্তচাপজনিত সমস্যা ভুগছিলেন।'

করোনাভাইরাসের যাবতীয় আপডেট জানতে এখানে ক্লিক করুন

প্রিন্সিপাল সেক্রেটারি (পরিকল্পনা কমিশন) জানিয়েছেন, নয়া কেন্দ্রশাসিত অঞ্চলে যাঁরা করোনায় আক্রান্ত হয়েছেন, তাঁদের মধ্যে চারজন বৃদ্ধের সংস্পর্শে এসেছিলেন। পাশাপাশি, প্রায় ১২ জন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীর সংস্পর্শে এসেছিলেন ওই বৃদ্ধ। তাঁদের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

বন্ধ করুন