বাংলা নিউজ > হাতে গরম > Coronavirus Update: করোনা আক্রান্ত ৪২ শতাংশের বয়স ২১-৪০, চিকিৎসাধীনদের ৫৮ জনের অবস্থা জটিল

Coronavirus Update: করোনা আক্রান্ত ৪২ শতাংশের বয়স ২১-৪০, চিকিৎসাধীনদের ৫৮ জনের অবস্থা জটিল

করোনা আক্রান্তের ৪২ শতাংশের বয়স ২১-৪০ (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

এখন যাঁরা চিকিৎসাধীন, তাঁদের মধ্যে ৫৮ জনের শারীরিক অবস্থা জটিল।

একুশ থেকে ৪০- এই বয়সের মধ্যেই দেশে করোনাভাইরাসের আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। তুলনামূলকভাবে অনেকটাই কম প্রবীণ নাগরিকদের করোনা আক্রান্তের হার। শনিবার এই তথ্য দিল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক।

আরও পড়ুন : Coronavirus Update: আগামীকাল হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারের পর জ্বালাবেন না প্রদীপ-মোমবাতি

আজ সাংবাদিক বৈঠকে মন্ত্রকের যুগ্মসচিব লব আগরওয়াল বলেন, 'দেশে করোনা আক্রান্তের নয় শতাংশের বয়স শূন্য থেকে ২২-এর মধ্যে। ৪২ শতাংশের বয়স ২১-৪০ বছরের মধ্যে। ৩৩ শতাংশ আক্রান্তের বয়স ৪১-৬০-এর মধ্যে। করোনা আক্রান্তের মধ্যে ১৭ শতাংশ মানুষ ষাটোর্ধ্ব।'

আরও পড়ুন : Covid-19: কথা বলা, নিশ্বাস নেওয়া থেকেও ছড়াতে পারে করোনাভাইরাস, দাবি গবেষকদের

তবে দেশে এখনও পর্যন্ত করোনায় মৃতদের মধ্যে অধিকাংশের বয়স ৬০-এর বেশি বা ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, হৃদরোগ, কিডনি জনিত সমস্যায় ভুগছিলেন তাঁরা। একইসঙ্গে স্বাস্থ্য মন্ত্রকের যুগ্মসচিব জানান, এখন যাঁরা চিকিৎসাধীন, তাঁদের মধ্যে ৫৮ জনের শারীরিক অবস্থা জটিল। তাঁরা মূলত কেরালা, মধ্যপ্রদেশ ও দিল্লির হাসপাতালে ভরতি রয়েছেন।

আরও পড়ুন : নমোর আহ্বানে ঘরের আলো নিভিয়ে জ্বালালে বিপদের সম্ভাবনা নেই, ব্যাখ্য কেন্দ্রের

অন্যদিকে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানানো হয়েছে, একটি নির্দিষ্ট অনুষ্ঠান (দিল্লির নিজামুদ্দিনে তবলিঘি জামাতের জমায়েত) যোগে ১৭ টি রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ১,০২৩ জন। অর্থাৎ দেশের ৩০ শতাংশ আক্রান্তই একটি জায়গা থেকে হয়েছে বলে জানান স্বাস্থ্য মন্ত্রকের যুগ্মসচিব।

বন্ধ করুন