করোনা মোকাবিলায় ১,১২৫ কোটি অনুদান WIPRO-আজিম প্রেমজি ফাউন্ডেশনের (ছবিটি প্রতীকী, সৌজন্য মিন্ট)
করোনা মোকাবিলায় ১,১২৫ কোটি অনুদান WIPRO-আজিম প্রেমজি ফাউন্ডেশনের (ছবিটি প্রতীকী, সৌজন্য মিন্ট)

Coronavirus Update: করোনা মোকাবিলায় ১,১২৫ কোটি অনুদান WIPRO-আজিম প্রেমজি ফাউন্ডেশনের

করোনার বিরুদ্ধে যুদ্ধে যে স্বাস্থ্য ও পরিষেবা ক্ষেত্র নিযুক্ত আছে, তাদের সাহায্য করবে এই অনুদান। বক্তব্য উইপ্রো ও আজিম প্রেমজি ফাউন্ডেশনের।

করোনাভাইরাস মোকাবিলায় সাহায্যের হাত বাড়িয়ে দিল উইপ্রো, উইপ্রো এন্টারপ্রাইজ লিমিটেড ও আজিম প্রেমজি ফাউন্ডেশন। যৌথভাবে ১,১২৫ কোটি টাকার অনুদান দিল তিন সংস্থা।

আরও পড়ুন : PM-CARES fund: ত্রাণ তহবিলে টাকা দিয়ে পান ১০০ শতাংশ করছাড়, জানুন বিশদে

বুধবার উইপ্রো ও আজিম প্রেমজি ফাউন্ডেশনের তরফে একটি যৌথ বিবৃতি দিয়ে জানানো হয়, করোনা যুদ্ধে যে স্বাস্থ্য ও পরিষেবা ক্ষেত্র নিযুক্ত আছে, তাদের সাহায্য করবে এই অনুদান। সমাজের সবথেকে পিছিয়ে পড়া মানুষ-সহ সবার উপর যে প্রভাব ফেলবে করোনা, তা কম করতে সাহায্য করবে।

আরও পড়ুন : COVID-19 Update: সোয়াব রিপোর্ট নেগেটিভ, করোনা মিলল থুতু-মলে, গবেষণায় উঠে এল তথ্য

অনুদানের মধ্যে ১০০ কোটি টাকা দিয়েছে উইপ্রো লিমিটেড। উইপ্রো এন্টারপ্রাইস লিমিটেড দিয়েছে ২৫ কোটি। বাকি ১,০০০ কোটি টাকা দিয়েছে আজিম প্রেমজি ফাউন্ডেশন।

আরও পড়ুন : COVID-19 Update: করোনা আক্রান্তদের শুশ্রূষার জন্য বিয়ে পিছিয়ে দিলেন চিকিৎসক

ইতিমধ্যে করোনা মোকাবিলা-সহ PM-CARES ফান্ডে বিভিন্ন শিল্পগোষ্ঠী অনুদান দিয়েছে। করোনা মোকাবিলায় ১,৫০০ কোটি টাকা দিয়েছে টাটা গ্রুপ। একইভাবে করোনা মোকাবিলায় কেন্দ্র ও মহারাষ্ট্র সরকারকে পাঁচ কোটি টাকা সাহায্য করেছে রিলায়েন্স ইন্ড্রাস্টিজ। PM-CARES ফান্ডে ৫০০ কোটি টাকা দিয়েছে মুকেশ আম্বানীর সংস্থা। এছাড়াও মুম্বইয়ে করোনা হাসপাতাল, দৈনিক এক লাখ মাস্ক তৈরি-সহ একগুচ্ছ পদক্ষেপ করেছে রিলায়েন্স। সেই অনুদান দেওয়ার তালিকায় নয়া সংযোজন হল উইপ্রো ও আজিম প্রেমজি ফাউন্ডেশন।

বন্ধ করুন