বাড়ি > হাতে গরম > কৃষ্ণের পথপ্রদর্শনে মহাভারতে ১৮ দিনে জয়, ১৩০ কোটি মানুষের সাহায্যে ২১ দিনে পরাজিত হবে করোনা, বললেন মোদী
মহাভারতে জয় এসেছিল ১৮ দিনে, করোনা পরাজিত হবে ২১ দিনে, মন্তব্য মোদীর (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
মহাভারতে জয় এসেছিল ১৮ দিনে, করোনা পরাজিত হবে ২১ দিনে, মন্তব্য মোদীর (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

কৃষ্ণের পথপ্রদর্শনে মহাভারতে ১৮ দিনে জয়, ১৩০ কোটি মানুষের সাহায্যে ২১ দিনে পরাজিত হবে করোনা, বললেন মোদী

  • মোদী জানান, করোনার বিরুদ্ধে মোকাবিলা ও যুদ্ধ জয়ের জন্য চৈত্র নবরাত্রির প্রথমদিনে ঈশ্বরের আশীর্বাদ প্রয়োজন।

মহাভারতের যুদ্ধে জয়ে সময় লেগেছিল ১৮ দিন। করোনাভাইরাসের জিততে তার থেকে তিনদিন বেশি সময় লাগবে। এমনই মন্তব্য করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

করোনাভাইরাসের লাইভ ব্লগ

নিজের লোকসভা কেন্দ্র বারাণসীর মানুষের সঙ্গে ভিডিয়ো কনফারেন্সে কথা বলেছিলেন মোদী। সেখানে তিনি বলেন, 'মহাভারতের যুদ্ধ জিততে ১৮ দিন সময় লেগেছিল। করোনাভাইরাসের বিরুদ্ধে যুদ্ধ জে ২১ দিন সময় লাগবে। ভগবান কৃষ্ণ পাণ্ডবদের যুদ্ধ জয়ে পথ দেখিয়েছিলেন। আজ দেশের ১৩০ কোটি মানুষ সেই পথ দেখাচ্ছেন।'

আরও পড়ুন : করোনাভাইরাস ছড়াতে পারে টাকা-পয়সা নাড়াচাড়ায়, সতর্ক করল ‘হু’

মোদী আরও জানান, করোনার বিরুদ্ধে মোকাবিলা ও যুদ্ধ জয়ের জন্য চৈত্র নবরাত্রির প্রথমদিনে ঈশ্বরের আশীর্বাদ প্রয়োজন। বারাণসীর মানুষের ক্ষমতা বোঝাতে গিয়ে মোদী বলেন, দেশের বাকি অংশকে সংযম, সংকল্প এবং দয়ার গুরুত্ব শেখাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে কাশি (বারাণসীর পুরনো নাম)।

আরও পড়ুন : Coronavirus Queries- WhatsApp-এ এই নম্বরে মেসেজ করলেই মিলবে উত্তর


উল্লেখ্য, করোনাভাইরাসের মোকাবিলায় গত রবিবার 'জনতা কার্ফু'-র ডাক দিয়েছিলেন মোদী। তাতে ইতিবাচক সাড়াও মিলেছিল। তারপর মঙ্গলবার জাতির উদ্দেশে ভাষণে সারাদেশে ২১ দিনের লকডাউনের ঘোষণা করেন মোদী।

বন্ধ করুন