ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন (ফাইল ছবি, সৌজন্য এপি)
ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন (ফাইল ছবি, সৌজন্য এপি)

COVID-19 Update: এই চ্যালেঞ্জেও উতরে যাবেন, করোনা আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রীকে বার্তা মোদীর

  • বাসভবন থেকে ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে সরকারি কাজ চালিয়ে যাবেন বলে জানান তিনি।

তাঁর সরকারের মন্ত্রীর শরীরে আগেই করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছিল। এবার মারণ ভাইরাসে আক্রান্ত হলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন।

আরও পড়ুন : Covid-19 campaign: বাবা, এখন বাড়ি ফিরো না! দেখুন নমোর ‘করোনা যোদ্ধা’ ভিডিয়ো

শুক্রবার টুইটারে ভিডিয়ো পোস্ট করে বরিস জানান, গত ২৪ ঘণ্টায় তাঁর করোনার কিছু উপসর্গ দেখা দিয়েছিল। সামান্য জ্বর ও কাশি হচ্ছিল। ব্রিটেনের প্রধানমন্ত্রীর কথায়, 'চিফ মেডিক্যাল অফিসারের পরামর্শে আমি করোনা পরীক্ষা করিয়েছিলাম। তা পজিটিভ এসেছে। তাই বাড়ি থেকে কাজ করছি ও স্বেচ্ছায় গৃহবন্দি রয়েছি। সেটাই ঠিক কাজ।' বাসভবন থেকে ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে সরকারি কাজ চালিয়ে যাবেন বলে জানান তিনি।

প্রধানমন্ত্রীর বাসভবন ১০ নম্বর ডাউনিং স্ট্রিটের মুখপাত্র জানান, বৃহস্পতিবার তাঁর সামান্য কিছু উপসর্গ দেখা দেয়। ইংল্য়ান্ডের চিফ মেডিকেল অফিসার প্রফেসর ক্রিস উইটির পরামর্শে প্রধানমন্ত্রীর বাসভবনে করোনার পরীক্ষা হয়।

আরও পড়ুন : Covid-19 EPFO Update: কোন সংস্থার ক্ষেত্রে আগামী তিন মাসের PF দেবে কেন্দ্র?

তবে কতজন প্রধানমন্ত্রীর সংস্পর্শে এসেছিলেন, তা এখনও পরিষ্কার নন। সংবাদসংস্থা রয়টার্সের খবর, বৃহস্পতিবার তিনি হাউস অফ কমেন্সের সাপ্তাহিক প্রশ্নোত্তরে হাজির ছিলেন। ফলে কতজনকে সতর্কতামূলক ব্য়বস্থা হিসেবে আইসোলেশনে থাকতে হবে, তা নিয়ে এখনও ধোঁয়াশা রয়েছে।

আরও পড়ুন : COVID-19: ব্যাঙ্ক চাইলে তিন মাস EMI নেওয়া বন্ধ করতে পারে, অনুমতি দিল RBI

ব্রিটিশ প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য কামনা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একটি টুইটবার্তায় তিনি বলেন, 'প্রিয় বরিস জনসন, আপনি একজন যোদ্ধা। এই চ্যালেঞ্জও আপনি উতরোতে পারবেন। আপনার ভালো স্বাস্থ্যের জন্য প্রার্থনা করছি। সুস্থ ব্রিটেনের জন্য শুভেচ্ছা রইল।'

'

উল্লেখ্য, রয়টার্সের হিসেব অনুযায়ী ব্রিটেনে এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১১,৬৫৮ জন। মৃত্যু হয়েছে ৫৭৮।

বন্ধ করুন