করোনা সংক্রমণে মৃত্যু হল লোকপাল সদস্য বিচারপতি অজয় কুমার ত্রিপাঠির।
করোনা সংক্রমণে মৃত্যু হল লোকপাল সদস্য বিচারপতি অজয় কুমার ত্রিপাঠির।

Covid-19 update: সংক্রমণে মৃত্যু লোকপাল সদস্য বিচারপতি অজয় কুমার ত্রিপাঠির

শনিবার দিল্লির জয় প্রকাশ নারায়ণ অ্যাপেক্স ট্রমা সেন্টারে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন ছত্তিশগড় হাইকোর্টের প্রাক্তন প্রধান বিচারপতি।

করোনা সংক্রমণে মৃত্যু হল লোকপাল সদস্য বিচারপতি অজয় কুমার ত্রিপাঠির। শনিবার দিল্লির জয় প্রকাশ নারায়ণ অ্যাপেক্স ট্রমা সেন্টারে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন ছত্তিশগড় হাইকোর্টের প্রাক্তন প্রধান বিচারপতি। বয়স হয়েছিল ৬২।

বিচারপতি ত্রিপাঠির মৃত্যুতে শোকপ্রকাশ করে টুইট করেছেন কেন্দ্রীয় আইনমন্ত্রী রবি শংকর প্রসাদ। স্মৃতিচারণায় তিনি লিখেছেন, ‘পটনা হাইকোর্টের একজন বিশিষ্ট বিচারপতি ছিলেন তিনি। ওই আদালতে আমরা একসঙ্গে প্র্যাক্টিসও করেছি। তাঁর স্ত্রী অলকা ত্রিপাঠি ও গোটা পরিবারের প্রতি আমার গভীর সমবেদনা জানাই।’

গত এপ্রিল মাসে বিচারপতি ত্রিপাঠি করোনা পজিটিভ প্রমাণিত হন। দিল্লির এইমস হাসপাতালের আইসিইউ বিভাগে তাঁকে ভরতি করা হয়। প্রায় দুই সপ্তাহ যাবৎ তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়। 

পরে তাঁকে ট্রমা সেন্টারে স্থানান্তর করা হয়। বিভাগটি বিশেষ কোভিড হাসপাতাল হিসেবে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দ্বারা চিহ্নিত হয়েছে এবং বিচারপতি ত্রিপাঠি সেখানে প্রথম রোগী হিসেবে ভরতি হয়েছিলেন।

দুর্নীতি দমনের স্বার্থে গঠিত লোকপাল দফতরের চার সদস্যের অন্যতম ছিলেন বিচারপতি ত্রিপাঠি। এর আগে তিনি বিহারের অতিরিক্ত অ্যাডভোকেট জেনারেল হিসেবেও দায়িত্ব পালন করেছেন। পরে তাঁকে পটনা হাইকোর্টের প্রধান বিচারপতি পদে নিয়োগ করা হয়। 

 

বন্ধ করুন