Prime Minister Narendra Modi during the interaction with citizens of Varanasi via video conferencing, in New Delhi on Wednesday. (ANI Photo)
Prime Minister Narendra Modi during the interaction with citizens of Varanasi via video conferencing, in New Delhi on Wednesday. (ANI Photo)

COVID-19 Update: 'কীভাবে পরিবার সামলাচ্ছেন?', নার্সকে ফোন মোদীর

  • গত সপ্তাহে লকডাউন ঘোষণার পর থেকে প্রধানমন্ত্রী দেশের বিভিন্ন প্রান্তের চিকিৎসক, নার্সদের।

'সিস্টায় ছায়া কথা বলছেন?'

'হ্যাঁ।'

'আমি প্রধানমন্ত্রীর বাসভবন থেকে ফোন করছি। আপনার সঙ্গে কথা বলতে চান প্রধানমন্ত্রী।'

পরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ফোন ধরেন। অথচ শনিবারের আগে স্বপ্নেও কোনওদিন ভাবেননি, এরকম হতে পারে। সেই ঘোর কাটিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কিছুক্ষণ কথা বলেন সিস্টার ছায়া।

আরও পড়ুন : PM-CARES Fund: কীভাবে অনুদান দেবেন প্রধানমন্ত্রীর নয়া ত্রাণ তহবিলে, দেখে নিন

পুণের নাইডু হাসপাতালে নার্স হিসেবে কর্মরত সিস্টার ছায়া। সেখানেও করোনার প্রভাব পড়েছে। ফলে দিনরাত এক করে বিপদ উপেক্ষা করেই অন্যান্য চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদের সঙ্গে করোনার মোকাবিলায় লড়ে যাচ্ছেন ছায়া। তারইমধ্যে ফোন করেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন : Coronavirus in India: সাবধান! রাস্তায় বেরোলেই ভয় দেখাবে 'করোনা হেলমেট'

কী কথা হল প্রধানমন্ত্রীর সঙ্গে? জানা গিয়েছে, সিস্টার ছায়াকে মোদী প্রশ্ন করেন, 'বলুন, কীভাবে পরিবার সামলাচ্ছেন? ওঁরা নিশ্চয়ই আপনার বিষয়ে উদ্বিগ্ন।' জবাবে সিস্টার ছায়া বলেন, 'জানি স্যার। কিন্তু আমাদের কাজ তো করতে হবে। কোনও না কোনওভাবে বিষয়টা সামলাচ্ছি।' প্রধানমন্ত্রী বলেন, 'মানুষ নিশ্চয়ই ভীত। ভয় পাবেন না, এটাই আমার বার্তা।'

আরও পড়ুন : COVID-19 Update: করোনা আক্রান্ত ২০০ ছুঁইছুঁই, র‌্যাপিড টেস্ট শুরু হল কেরালায়

এক উচ্চপদস্থ সরকারি আধিকারিক জানান, গত সপ্তাহে লকডাউন ঘোষণার পর থেকে প্রধানমন্ত্রী দেশের বিভিন্ন প্রান্তের চিকিৎসক, নার্সদের ১৫০-২০০ খানা ফোন করছেন। করোনার বিরুদ্ধে যাঁরা সামনে থেকে লড়ছেন, তাঁদের মনোবল বাড়াচ্ছেন।

বন্ধ করুন