অসমে করোনায় মৃত্যু হল এক ব্যক্তির (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
অসমে করোনায় মৃত্যু হল এক ব্যক্তির (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

COVID-19 Updates: উত্তর-পূর্বে প্রথম করোনায় প্রথম মৃত্যু, রয়েছে তবলিগি জামাত যোগ

  • দিল্লিতে তবলিগি জামাতের জমায়েতে যোগ দিয়েছিলেন ওই ব্যক্তি।

এবার উত্তর-পূর্ব ভারতেও করোনাভাইরাসে মৃত্যুর খবর মিলল। বৃহস্পতিবার গভীর রাতে শিলচর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ৬৫ বছরের ওই ব্যক্তির মৃত্যু হয়।

আরও পড়ুন : COVID-19 Updates: উজ্জ্বলা যোজনায় বিনামূল্যে গ্যাস, শনিবারের মধ্যে অ্যাকাউন্টে ঢুকছে টাকা

সম্প্রতি সৌদি আরবে গিয়েছিলেন ওই বৃদ্ধ। পাশাপাশি দিল্লিতে তবলিগি জামাতের জমায়েতেও যোগ দিয়েছিলেন। গত ১৮ মার্চ অসমের হাইলাকান্দিতে ফিরেছিলেন। এরপর গত সোমবার তাঁকে হাসপাতালে ভরতি করা হয়েছিল। পরদিন করোনা রিপোর্ট পজিটিভ আসে। ক্রমশ তাঁর শারীরিক অবস্থার অবনতি হচ্ছিল। বৃহস্পতিবার অসমের মন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা জানিয়েছিলেন, বৃদ্ধের অক্সিজেনের মাত্রা কমে গিয়েছে। তাঁকে আইসিইউতে স্থানান্তরিত করা হয়েছে। গতরাতে বৃদ্ধের মৃত্যু হয়।

আরও পড়ুন : Fact Check-৩০ শতাংশ পেনশন কমাচ্ছে কেন্দ্র? সত্যিটা জানুন

তাঁর মৃত্যুর পর টুইট করেন হিমন্ত। তিনি জানান, করোনা সংক্রান্ত জটিলতার কারণে অসমের হাইলাকান্দি জেলার ওই ব্যক্তির মৃত্যু হয়েছে।

আরও পড়ুন : Covid-19: গরম বাড়লেই কি কমবে করোনাভাইরাসের প্রভাব?

ইতিমধ্যে মৃতের বাবা-মা'কে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। তাঁদের শরীরের নমুনা সংগ্রহ করা হয়েছে। বৃদ্ধের সংস্পর্শে আসা প্রায় ৩৬ জনকে চিহ্নিত করে পর্যবেক্ষণে রাখা হয়েছে। পাশাপাশি তাঁর গ্রামটিকে সংক্রামক এলাকা হিসেবে চিহ্নিত করে সেখানে শুদ্ধিকরণের কাজ চলছে।

আরও পড়ুন : লকডাউনের পরে রেলসফরের প্ল্যান? জেনে নিন নতুন নিয়মাবলী

উল্লেখ্য, এখনও পর্যন্ত অসমে ২৯ জনের শরীরে করোনার অস্তিত্ব পাওয়া গিয়েছে। একজন ছাড়া প্রত্যেকেরই তবলিগি জামাতের যোগসূত্র রয়েছে।

বন্ধ করুন