প্যারিসের একটি ল্যাবে চলছে করোনা পরীক্ষা (ছবি সৌজন্য পিটিআই)
প্যারিসের একটি ল্যাবে চলছে করোনা পরীক্ষা (ছবি সৌজন্য পিটিআই)

Covid-19 Updates: করোনা কিট জোগানে দুর্নীতির অভিযোগ কংগ্রেসের, অস্বীকার ICMR-এর

  • কংগ্রেসের এক নেতা টুইটারে একটি স্ক্রিনশট পোস্ট করেন। তাতে লেখা ছিল, বেশি দামে গুজরাতের একটি সংস্থাকে কিটের বরাত দেওয়া হয়েছে।

কম দামে মিলছে করোনাভাইরাসের নমুনা পরীক্ষার কিট। কিন্তু কেন্দ্রের নির্দেশে ন'গুণ বেশি দামে কিট কেনা হচ্ছে। কংগ্রেস নেতা উদিত রাজের এরকম একটি টুইটের দাবি উড়িয়ে দিল ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)। সেই খবর পুরোপুরি ভুয়ো বলে জানাল সংস্থা।

আরও পড়ুন : Covid-19- করোনা রোগীর সংখ্যা বৃদ্ধিতে শতাংশের হিসাবে শীর্ষে পশ্চিমবঙ্গ

সোমবার আইসিএমআরের তরফে একটি টুইটবার্তায় বলা হয়, 'এটা (উদিত রাজের টুইট) ভুয়ো খবর। আরটি-পিসিআর কিটের দাম ৭৪০-১,১৫০ টাকা এবং র‌্যাপিড টেস্ট কিট দাম ৫২৮-৭৯৫ টাকার বন্ধনীতে ছাড়পত্র দিয়েছে আইএমসিআর। কোনও ভারতীয় সংস্থা কম দামে (কিট) জোগান দিতে চাইলে, তাদের স্বাগত। তারা আইসিএমআর বা হেলথ রিসার্চের যুগ্মসচিব অনু নাগরের সঙ্গে যোগাযোগ করতে পারেন।' সেজন্য একটি ফোন নম্বরও দেওয়া হয়েছে।

রবিবার কংগ্রেস নেতা উদিত একটি স্ক্রিনশট টুইটারে পোস্ট করেন। সেই স্ক্রিনশটে লেখা ছিল, '১৭ টি সংস্থা ৫০০ টাকায় করোনা কিট দিতে তৈরি ছিল। কিন্তু পিএমের (প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী) নির্দেশে কিটের বরাত গুজরাতের একটি সংস্থাকে দেওয়া হয়। সেই সংস্থাটি ৪,৫০০ টাকায় কিট বিক্রি করছে।' সঙ্গে তিনি লেখেন, 'এটা সোশ্যাল মিডিয়ায় ঘুরছে। কোনটা সত্যি, তা বলা মুশকিল।'

আরও পড়ুন : Lockdown 2.0: লকডাউন শিথিলের পক্ষে প্রায় সব রাজ্য

বন্ধ করুন