বাড়ি > হাতে গরম > ওড়িশায় তৈরি হচ্ছে ঘূর্ণাবর্ত, আগামী ৫ দিন উত্তরবঙ্গে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস
আগামী ৫ দিন উত্তরবঙ্গে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
আগামী ৫ দিন উত্তরবঙ্গে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

ওড়িশায় তৈরি হচ্ছে ঘূর্ণাবর্ত, আগামী ৫ দিন উত্তরবঙ্গে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস

  • উত্তরবঙ্গে আগামী পাঁচদিন ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

উত্তর ওড়িশা এবং পার্শ্ববর্তী এলাকায় অবস্থান করছে একটি ঘূর্ণাবর্ত। সমুদ্রস্তরের ০.৯ কিলোমিটার এবং ৭.৬ কিলোমিটারের মধ্যে অবস্থান করছে। আগামী তিনদিনে সেটি খুব সম্ভবত উত্তর ও উত্তর-পশ্চিম দিকে সরবে বলে জানিয়েছে মৌসম ভবন।

এদিকে, পশ্চিমবঙ্গের উত্তরাংশে আগামী পাঁচদিন ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। আগামী ৩৬ ঘণ্টায় আলিপুরদুয়ার, জলপাইগুড়ি এবং কোচবিহারে ভারী বৃষ্টি হতে পারে। বুধবার থেকে কোচবিহার ও আলিপুরদুয়ারে বৃষ্টি আরও বাড়বে। একইসঙ্গে দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়ি অতি ভারী বর্ষণ হবে। বৃহস্পতিবার ও শুক্রবার উত্তরবঙ্গের পাঁচ জেলায় অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। প্রায় ৭০-২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে বলে সতর্কতা জারি করেছে আবহওয়া অফিস। মালদা এবং দুই দিনাজপুরেও ভারী বৃষ্টি হতে পারে।

উত্তরবঙ্গে ক্রমশ বৃষ্টি বাড়লেও দক্ষিণবঙ্গে অবশ্য বৃষ্টি কমবে। উলটে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকায় বাড়বে আর্দ্রতাজনিত অস্বস্তি। সোমবার সারাদিন বিক্ষিপ্ত বৃষ্টির পর মঙ্গলবার এবং বুধবার বৃষ্টির রেশ অনেকটাই  কমবে। সেই সময় ভারী বর্ষণের সম্ভাবনা নেই। তবে বৃহস্পতিবার থেকে দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে জানিয়েছে আবহওয়া দফতর।

বন্ধ করুন