রিভিউ আবেদনের জরুরিভিত্তিক শুনানির চেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হল নির্ভয়াকাণ্ডে ফাঁসির আসামি মুকেশ সিং।
রিভিউ আবেদনের জরুরিভিত্তিক শুনানির চেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হল নির্ভয়াকাণ্ডে ফাঁসির আসামি মুকেশ সিং।

প্রাণভিক্ষা খারিজের রিভিউ আবেদনে জরুরি শুনানি চেয়ে সুপ্রিম দ্বারে মুকেশ

আবেদনের জেরে প্রধান বিচারপতি শরদ অরবিন্দ বোবডে বলেন, ‘কারও ফাঁসি আসন্ন হলে এর চেয়ে জরুরি কিছু হতে পারে না।’

রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আর্জি খারিজ হওয়ার রিভিউ আবেদনের জরুরিভিত্তিক শুনানির চেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হল নির্ভয়াকাণ্ডে ফাঁসির আসামি মুকেশ সিং।

গত ১৭ জানুয়ারি জমা পড়ার মাত্র চার দিনের মধ্যে মুকেশের আর্জি খারিজ করেন রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ। শনিবার সুপ্রিম কোর্টে সেই সিদ্ধান্তের বিরুদ্ধে রিভিউ পিটিশন জমা দেন মুকেশের আইনজীবী।

সোমবার সেই আবেদনের জেরে প্রধান বিচারপতি শরদ অরবিন্দ বোবডে বলেন, ‘কারও ফাঁসি আসন্ন হলে এর চেয়ে জরুরি কিছু হতে পারে না।’ মুকেশের আইনজীবীকে জরুরি শুনানির জন্য রিভিউ পিটিশনটি মঙ্গলবারই সংশ্লিষ্ট আধিকারিককে জানাতে বলেন প্রধান বিচারপতি।

আরও পড়ুন: শেষ ইচ্ছা কী? উত্তর দিল না নির্ভয়াকাণ্ডের দোষীরা

২০১৪ সালে রাষ্ট্র বনাম শত্রুঘ্ন চৌহান মামলায় সুপ্রিম কোর্টের রায়ের উপর নির্ভর করেই মুকেশের তরফে শীর্ষ আদালতে রিভিউ পিটিশন জমা দিয়েছেন তাঁর কৌঁসুলি। আবেদনে রাষ্ট্রপতির দ্বারা প্রাণভিক্ষার আর্জি নিয়ে প্রশ্ন তোলা হয়েছে।

আরও পড়ুন: রাষ্ট্রপতিকে নিজের ডায়েরি পাঠাতে চেয়ে আদালতে নির্ভয়াকাণ্ডে দোষী

রাষ্ট্রপতির দ্বারা মুকেশ সিংয়ের প্রাণভিক্ষার আর্জি খারিজ হওয়ার জেরে নির্ভয়াকাণ্ডে চার ফাঁসির আসামির জন্য নতুন করে মৃত্যু পরোয়ানা জারি করা হয়।

আগামী ১ ফেব্রুয়ারি এই মামলায় দোষী সাব্যস্ত চার আসামি মুকেশ সিং, বিনয় শর্মা, পবন গুপ্তা ও অক্ষয় ঠাকুরের ফাঁসি কার্যকর করা হবে।

বন্ধ করুন