কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং (ছবি সৌজন্য পিটিআই)
কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং (ছবি সৌজন্য পিটিআই)

Delhi Assembly Election Results: ভরাডুবি কংগ্রেসের, EVM অজুহাত দিগ্বিজয়ের

  • ভোটগণনা শুরুর পর থেকেই বোঝা যায়, দিল্লিতে আবারও ভরাডুবির মুখে পড়েছে কংগ্রেস।

প্রত্যাশিতই ছিল। ভোটগণনা শুরুর পর আরও স্পষ্ট হয়, দিল্লিতে ভরাডুবির মুখে পড়েছে কংগ্রেস। এই পরিস্থিতিতে নিজেদের মুখ বাঁচাতে 'আত্মত্যাগ'-এর তত্ত্বের পর এবার ইভিএম অজুহাত খাড়া করল কংগ্রেস।

দেখুন ভোটগণনার লাইভব্লগ

শনিবার দিল্লিতে ভোটগ্রহণের পর ইভিএমের সুরক্ষা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিল আপ। এদিন ভোটগণনাপর্ব শুরুর পর অবশ্য দেখা যায়, একক সংখ্যাগরিষ্ঠতা পেতে চলেছে আপ। বিজেপিও আসন সংখ্যা বাড়িয়েছে। কিন্তু যেখানে একটা সময় তাদের শাসন ছিল, সেখানে ন্যূনতম প্রতিদ্বন্দ্বিতাও করতে পারেনি কংগ্রেস।

এরইমধ্যে ইভিএমের সুরক্ষা নিয়ে প্রশ্ন তোলেন কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং। তাঁর অভিযোগ, চিপ-সহ কোনও মেশিনই পুরোপুরি সুরক্ষিত নয়। বিষয়টি নিয়ে সুপ্রিম কোর্ট ও নির্বাচন কমিশনকে নতুন করে ভাবনাচিন্তার আর্জি জানান বর্ষীয়ান কংগ্রেস নেতা।

আরও পড়ুন : Delhi Assembly Election Results: পিছিয়ে পড়লেন সিসোদিয়া

দিগ্বিজয় টুইট করেন, 'চিপ-সহ কোনও মেশিন পুরোপুরি সুরক্ষিত নয়। দয়া করে এক মুহূর্তের জন্য ভাবুন, কেন কোনও উন্নত দেশ ইভিএম ব্যবহার করে না?'

আরও পড়ুন : শাহিন বাগ খ্যাত ওখলা বিধানসভা কেন্দ্রে এগিয়ে আপ

তিনি আরও বলেন, 'ভারতে ইভিএমে ভোট প্রক্রিয়ার বিষয়টি কি নতুন করে দেখবে সুপ্রিম কোর্ট ও নির্বাচন কমিশন? আমরা বিশ্বের বৃহত্তম গণতন্ত্র। কিছু নির্লজ্জ ব্যক্তিকে ফলাফল হ্যাক ও ১৩০ কোটি মানুষের রায় ছিনিয়ে করার অনুমতি দিতে পারি না।'

আরও পড়ুন : গণনা শুরুর ৪৬ মিনিটের মধ্যে হার স্বীকার কংগ্রেস প্রার্থীর

বন্ধ করুন