সংক্রমণ এড়াতে মাস্ক ব্যবহার করছেন দিল্লির এলএনজেপি হাসপাতালের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা। ছবি: এএনআই।
সংক্রমণ এড়াতে মাস্ক ব্যবহার করছেন দিল্লির এলএনজেপি হাসপাতালের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা। ছবি: এএনআই।

Covid-19 আক্রান্ত ২ চিকিৎসক ও ১৬ নার্স, বন্ধ হল দিল্লির ক্যানসার হাসপাতাল

  • হাসপাতালের ১৯ জন রোগীকে অন্যত্র পাঠানোর ব্যবস্থা করছে কর্তৃপক্ষ।

দুই চিকিৎসক ও ১৬ জন নার্স Covid-19 আক্রান্ত হওয়ার জেরে বন্ধ করে দেওয়া হল দিল্লি রাজ্য ক্যানসার ইনস্টিটিউট (DSCI)। হাসপাতালের ১৯ জন রোগীকে অন্যত্র পাঠানোর ব্যবস্থা করছে কর্তৃপক্ষ।

মঙ্গলবার DSCI-এর মেডিক্যাল সুপার বি এল শেরওয়াল জানান, ‘সাবধানতা অবলম্বনে আমরা হাসপাতালের বেশ কয়েকটি বিভাগ বন্ধ রেখে স্যানিটাইজেশন প্রক্রিয়া চালু করেছি। আমাদের ১৯ জন ক্যানসার রোগীকে অন্য একটি বেসরকারি হাসপাতালে সরিয়ে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হচ্ছে। কথা চলছে ধর্মশীলা সুপারস্পেশ্যালিটি হাসপাতালের সঙ্গে।’

তবে সরানোর আগে রোগীদের নমুনা পরীক্ষা করে করোনা সংক্রমণ ঘটেছে কি না, তা খতিয়ে দেখে নেওয়া হচ্ছে বলেও জানিয়েছেন সুপার। তাঁর মতে, ক্যানসার রোগীরা যে হেতু সহজে সংক্রমণের শিকার হন, তাই তাঁরা অত্যন্ত ঝুঁকিপূর্ণ অবস্থানে রয়েছেন।

সেই সঙ্গে, হাসপাতালের সংক্রামিত কর্মীদের চিকিৎসার জন্য রাজীব গান্ধী সুপার স্পেশ্যালিটি হাসপাতালে ভরতি করা হয়েছে বলেও জানান সুপার। তাঁদের সংস্পর্শে আসা ব্যক্তিদের খোঁজও করা হচ্ছে।

গত সপ্তাহে হাসপাতালের এক চিকিৎসক করোনা আক্রান্ত হওয়ার পরে আউটডোর বিভাগ বন্ধ করেল দেয় কর্তৃপক্ষ। ওই চিকিৎসকের সংস্পর্শে এলে এক নার্সেরও সংক্রমণ ঘটে।

মঙ্গলবার সকাল পর্যন্ত দিল্লিতে মোট Covid-19 আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৪৯, মারা গিয়েছেন ১৯ জন।



বন্ধ করুন