বাড়ি > হাতে গরম > উনি কী অ্যাভোকাডো খান? সীতারমানকে পেঁয়াজ নিয়ে বিঁধলেন চিদম্বরম
পি চিদাম্বরম- এএনআই
পি চিদাম্বরম- এএনআই

উনি কী অ্যাভোকাডো খান? সীতারমানকে পেঁয়াজ নিয়ে বিঁধলেন চিদম্বরম

নির্মলা সীতারামন সংসদে বলেছিলেন যে তিনি পেঁয়াজ বা রসুন কোনোটাই খান না, তাই ওগুলির ব্যবহার হয় না তাঁদের বাড়িতে। পেঁয়াজের দাম নিয়ে নির্মলার এই কথার পরেই শুরু হয়েছে বিতর্ক।

আপনার ঘরে কী করে রান্না করছেন? পেঁয়াজের বর্ধিত মূল্যের প্রসঙ্গে এই প্রশ্নের জবাবে সংসদে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন বলেন যে তাঁর বাড়িতে পেঁয়াজ, রসুন আসে না। এই আপাত নিরীহ উত্তরকেই হাতিয়ার করে নিয়েছে বিরোধীরা। যেসময় পেঁয়াজের দাম কেজি প্রতি ১৫০ টাকা ছুঁয়েছে, তখন কেন্দ্রীয় মন্ত্রীর এই মন্তব্যকে অসংবেদনশীল বলে অভিহিত করছেন বিরোধীরা।

১০৬ দিন বাদে জেল থেকে বেরিয়ে বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলন করেন পি চিদম্বরম। তার আগে সংসদেও যান তিনি। সংসদ হল থেকে চিদম্বরম বেরোনোর সময়ে তাঁকে সীতারামনের উক্তির কথা বলা হয়। উনি কি অ্যাভোকাডো খান, এক লাইনে এই কথা বলে বেরিয়ে যান চিদম্বরম। কিন্তু এরপরেই টুইটারে ট্রেন্ড করতে থাকে অ্যাভোকাডো । ভারতে অতটা জনপ্রিয় না হলেও মিলেনিয়ালরা অনেকেই খান অ্যাভাকাডো। তিনি যে আজকের দিনের সমস্ত পপ কালচার রেফারেন্স সম্বন্ধেও ওয়াকিবহাল, অ্যাভোকাডোর কথা বলে সেটিই বুঝিয়ে দিলেন চিদম্বরম।

বর্তমানে পেঁয়াজের দাম বাড়ছে সারা দেশ জুড়ে । এই পরিস্থিতিকে সামলানোর জন্য তুরস্ক থেকে পেঁয়াজ আমদানি করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। কিন্তু এই ইস্যুতে সরকারকে কোণঠাসা করার সুযোগ ছাড়ছে না বিরোধীরা।

বন্ধ করুন