দুর্ঘটনার পর দুমড়ানো-মোচড়ানো বাস, চলছে উদ্ধার কাজ (এএফপি)
দুর্ঘটনার পর দুমড়ানো-মোচড়ানো বাস, চলছে উদ্ধার কাজ (এএফপি)

পাকিস্তানের সিন্ধ প্রদেশে ট্রেন-বাসের সংঘর্ষ: নিহত কমপক্ষে ৩০

  • যাত্রীবোঝাই বাসে ধাক্কা প্যাসেঞ্জার ট্রেনের। সিন্ধ প্রদেশের সুক্কুর জেলার রোহারি জংশনের কাছে লেভেল ক্রসিংয়ে এই দুর্ঘটনা ঘটেছে। দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন প্রায় ৩০ জন, বাড়তে পারে মৃতের সংখ্যা।

শুক্রবার গভীর রাতে পাকিস্তানের সিন্ধপ্রদেশে ভয়াবহ দুর্ঘটনা। যাত্রীবোঝাই বাসে ধাক্কা মারল প্যাসেঞ্জার ট্রেন। ঘটনায় মৃত ৩০ জন, আহত আরও ২৫-৩০ জন যাত্রী। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এদিন সিন্ধ প্রদেশের সুক্কুর জেলার রোহারি জংশনের কাছে লেভেল ক্রসিংয়ে এই দুর্ঘটনা ঘটেছে। করাচি থেকে লাহোর যাচ্ছিল পাকিস্তান এক্সপ্রেস, সেই সময় রোহারি জংশনের কান্ধরা ক্রসিং দিয়ে একটি সারগোধাগামী যাত্রীবোঝাই বাস যাচ্ছিল-এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় চূর্ণ-বিচূর্ণ হয়ে যায় বাসটি। পাকিস্তান রেলওয়ের মুখপাত্র জানিয়েছেন, সেই সময় রেলওয়ে ক্রসিংটি রক্ষীহীন ছিল। এক্সপ্রেস ট্রেন গতিতে আসছে দেখেও বাস ড্রাইভার রেললাইন পার করবার চেষ্টা করেন। বাস ড্রাইভারের ভুলের জন্যই নাকি ঘটেছে এই দুর্ঘটনা।

সরকারিভাবে দুর্ঘটনায় মৃতের সংখ্যা ১৬ নিশ্চিত করা হয়েছে, তবে হাসপাতাল সূত্রে খবর সেখানে ৩০ মৃতদেহ এসে পৌঁছেছে।


আহত যাত্রীদের তালুকা হাসপাতাল ও সুক্কুর সিভিল হাসপাতালে ভর্তি করা হয়েছে। খয়রপুর জেলার সমস্ত হাসপাতালে মেডিক্যাল এমারজেন্সি জারি করেছে সরকার। আহতদের মধ্যে অনেকের অবস্থাই আশঙ্কাজনক। আহতদের সঙ্গে দেখা করতে রাতেই হাসপাতালে পৌঁছান সিন্ধ প্রদেশের পরিবহণ মন্ত্রী কাদির শাহ।


আহতদের খোঁজখবর নিচ্ছেন সিন্ধ প্রদেশের পরিবহণ মন্ত্রী কাদির শাহ (এএফপি)
আহতদের খোঁজখবর নিচ্ছেন সিন্ধ প্রদেশের পরিবহণ মন্ত্রী কাদির শাহ (এএফপি)

গোটা ঘটনায় শোকপ্রকাশ করেছেন সিন্ধ প্রদেশের মুখ্যমন্ত্রী সৈয়দ মুরাদ আলি শাহ সহ পিপিপি চেয়ারপার্সন বিলাওয়াল ভুট্টো জরদারি।



বন্ধ করুন