বাংলা নিউজ > হাতে গরম > মিলল না রেহাই, আরও ৩ মাস গৃহবন্দি অসুস্থ ফারুক আবদুল্লা
আরও ৩ মাস গৃহবন্দি থাকততে হবে ফারুক আবদুল্লাকে।

মিলল না রেহাই, আরও ৩ মাস গৃহবন্দি অসুস্থ ফারুক আবদুল্লা

  • ফারুক আবদুল্লার বিরুদ্ধে অভিযোগ খতিয়ে দেখার পরেশনিবার তাঁর বন্দিত্বের মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেয় কেন্দ্র শাসিত জম্মু ও কাশ্মীরের স্বরাষ্ট্র মন্ত্রক।

জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা ন্যাশনাল কনফারেন্স দলের বর্ষীয়ান নেতা ফারুক আবদুল্লার গৃহবন্দিত্বের মেয়াদ আরও ৩ মাস বাড়াল প্রশাসন।

ফারুক আবদুল্লার বিরুদ্ধে অভিযোগ খতিয়ে দেখার পরেশনিবার তাঁর বন্দিত্বের মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেয় কেন্দ্র শাসিত জম্মু ও কাশ্মীরের স্বরাষ্ট্র মন্ত্রক।

শ্রীনগরের গুপকার রোডে তাঁর বাসভবনকে উপ-জেল হিসেবে এর আগেই ঘোষণা করা হয়েছে।

সংবিধানের ৩৭০ ধারা খারিজ করে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহারের দিন গত ৫ অগস্ট উপত্যকায় ‘নিরাপত্তার স্বার্থে’ একাধিক রাজনৈতিক নেতা ও আন্দোলনকর্মীর সঙ্গে পিএসএ আইনে আটক করা হয় ৮২ বছর বয়েসি ফারুক আবদুল্লাকে। তাঁর বুকে এর আগেই পেসমেকার বসানো হয়েচে এবং কিডনি সংক্রান্ত অসুখে অশক্ত দেহে অস্ত্রোপচারও করা হয়েছে।

ফারুকের সঙ্গে একই আইনে আটক করা হয় তাঁর ছেলে তথা জম্মু ও কাশ্মীর রাজ্যের আর এক প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাকেও। আটক হন রাজ্যের আরও এক প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতিকে।

আটক হওয়ার পরের দিন সংবাদ মাধ্যমকে ফারুক আবদুল্লা জানান, ৩৭০ ধারা বাতিল নিয়ে কেন্দ্রের সিদ্ধান্তে তিনি ‘ব্যথিত’ বোধ করছেন।

বন্ধ করুন