বাড়ি > হাতে গরম > স্বাধীনতা দিবসের আগে মোদীর বিরুদ্ধে অডিয়ো বার্তা ৩০ সাংবাদিককে, FIR লখনউয়ে
স্বাধীনতা দিবসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জাতীয় পতাকা উত্তোলন অনুষ্ঠান এবং দেশের ঐক্য ও সংহতি বিরোধী উসকানিমূলক ভয়েস মেসেজ পাঠানো হল।
স্বাধীনতা দিবসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জাতীয় পতাকা উত্তোলন অনুষ্ঠান এবং দেশের ঐক্য ও সংহতি বিরোধী উসকানিমূলক ভয়েস মেসেজ পাঠানো হল।

স্বাধীনতা দিবসের আগে মোদীর বিরুদ্ধে অডিয়ো বার্তা ৩০ সাংবাদিককে, FIR লখনউয়ে

  • দেশের ঐক্য ও সংহতি বিরোধী উসকানিমূলক ভয়েস মেসেজ প্রচারের দায়ে অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে এফআইআর দায়ের করল উত্তর প্রদেশ পুলিশ।

স্বাধীনতা দিবসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জাতীয় পতাকা উত্তোলন অনুষ্ঠান এবং দেশের ঐক্য ও সংহতি বিরোধী উসকানিমূলক ভয়েস মেসেজ প্রচারের দায়ে অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে এফআইআর দায়ের করল উত্তর প্রদেশ পুলিশ।

শনিবার উত্তর প্রদেশ পুলিশের তরফে জানানো হয়েছে, সম্প্রতি লখনউয়ের বেশ কয়েকজন সাংবাদিক-সহ শহরের বহু বাসিন্দার মোবাইল ফোনে অডিও ক্লিপ-এর সাহায্যে প্ররোচনামূলক বার্তা পাঠানো হয়েছে অজানা ফোন নম্বর থেকে। 

পুলিশের ধারণা, স্বাধীনতা দিবসের আগে অশান্তির আবহ তৈরি করার উদ্দেশেই এই পরিকল্পনার ছক করা হয়েছে। এই কারণে এ দিন লখনউয়ের হজরতগঞ্জ থানায় ভারতীয় দণ্ডবিধির যথাযথ ধারায় অজ্ঞাতনামা ফোন কলারদের বিরুদ্ধে একটি এফআইআর দায়ের করেছে পুলিশ। 

লখনউয়ের পুলিশ কমিশনার সুজিত পান্ডের দাবি, সমস্ত কলই এসেছে বিদেশ থেকে। তাঁর হিসেবে, শহরের অন্তত ৩০ জন সাংবাদিকের কাছে ওই অডিও ক্লিপিং পাঠানো হয়েছে।স তাঁর পরামর্শে শেই সমস্ত বার্তা পুলিশের নির্দিষ্ট নম্বরে পাঠিয়ে অভিযোগ জানান সাংবাদিকরা। তারই ভিত্তিতে দায়ের করা হয়েছে এফআইআর-টি।

বন্ধ করুন