বাড়ি > হাতে গরম > সেনেগাল থেকে ভারতে আনা হল গ্যাংস্টার রবি পূজারিকে
বেঙ্গালুরু বিমানবন্দরে সাদা টুপিতে রবি পূজারি (ছবি সৌজন্য এএনআই)
বেঙ্গালুরু বিমানবন্দরে সাদা টুপিতে রবি পূজারি (ছবি সৌজন্য এএনআই)

সেনেগাল থেকে ভারতে আনা হল গ্যাংস্টার রবি পূজারিকে

দক্ষিণ আফ্রিকা থেকে গ্রেফতার করা হয় রবি পূজারিকে। তারপর তাকে ভারতে নিয়ে আসা হয়।

সেনেগাল থেকে ভারতে আনা হল গ্যাংস্টার রবি পূজারিকে। গতরাত একটা নাগাদ বেঙ্গালুরু বিমানবন্দর নামে এয়ার ফ্রান্সের বিমানটি। এদিন রবিকে আদালতে পেশ করা হবে।

দেশজুড়ে কমপক্ষে ২০০টি মামলায় নাম জড়িয়েছে রবির। খুন, তোলাবাজির অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে। বেঙ্গালুরুতেই শুধুমাত্র তার বিরুদ্ধে ৩৭ টি মামলা রুজু আছে। ম্যাঙ্গালুরুতে সেই সংখ্যাটা ৩৯।

২০১৯ সালের জানুয়ারিতে সেনেগাল থেকে তাকে গ্রেফতার করা হয়। কিন্তু জামিন পেয়ে দক্ষিণ আফ্রিকায় গা ঢাকা দেয়। নাম ভাঁড়িয়ে সেখান থেকেই মাদক ও তোলাবাজি চক্র চালাচ্ছিল। গোয়েন্দা সূত্রে খবর, অ্যান্টনি ফার্নান্ডেজ নামে দক্ষিণ আফ্রিকার একটি প্রত্যন্ত গ্রামে ছিল সে। তার কাছে পশ্চিম আফ্রিকার দেশ বুরকিনা ফাসোর পাসপোর্ট ছিল।

ভারতীয় গোয়েন্দাদের থেকে তথ্য পেয়ে গত সপ্তাহে দক্ষিণ আফ্রিকা পাড়ি দেয় সেনেগাল পুলিশ। সেখানেই তাকে গ্রেফতার হয়। তারপর কর্নাটককের উচ্চপদস্থ পুলিশ কর্তা-সহ আধিকারিকদের একটি দলের সঙ্গে তাকে ভারতে নিয়ে আসা হয়েছে। বিমানের সব যাত্রীরা নেমে যাওয়ার পর বাইরে নিয়ে আসা হয়েছে রবিকে।

সূত্রের খবর, বিমানবন্দর থেকে মাডিওয়ালায় পুলিশের জিজ্ঞাসাবাদ ইউনিটে নিয়ে যাওয়া হয়েছে। সেখানে তার স্বাস্থ্য পরীক্ষা হয়েছে। নাম গোপন রাখার শর্তে কর্নাটকের এক পুলিশ কর্তা জানান, 'এই প্রক্রিয়াই মেনে চলা হয়। তাকে আদালতে পেশ করে আমাদের হেফাজতে চাওয়া হবে।' অপর এক উচ্চপদস্থ পুলিশ কর্তা জানান, আগের অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়ে রবির বিরুদ্ধে চূড়ান্ত সতর্কতা নেওয়া হচ্ছে।

বন্ধ করুন