বাড়ি > হাতে গরম > প্রকাশিত JEE Main পরীক্ষার ফলাফল, ১০০ পারসেন্টাইল পেলেন ২৪ জন

অবশেষে সারা দিন প্রতীক্ষার পর প্রকাশিত জয়েন্ট এন্ট্রান্স ফলাফলের রেজাল্ট। করোনার জেরে এই সর্বভারতীয় ইঞ্জিনিয়ারিং পরীক্ষা বেশ কয়েক মাস পিছিয়ে যায়। সেপ্টেম্বরে পরীক্ষা নেওয়া নিয়েও তীব্র আপত্তি ছিল পড়ুয়াদের একাংশের। কিন্তু সুপ্রিম নির্দেশে বলীয়ান হয় পরীক্ষা সংগঠিত করে কেন্দ্রীয় মানবসম্পদ বিকাশ মন্ত্রকের অধীন ন্যাশনাল টেস্টিং এজেন্সি। এই পরীক্ষায় প্রথম আড়াই লক্ষের মধ্যে যারা আসবেন, তারা পাবেন জয়েন্ট অ্যাডভান্সে বসার সুযোগ। এই পরীক্ষার স্কোর দিয়ে অবশ্য এনআইটি সহ বিভিন্ন কলেজে ভর্তির সুযোগও পাবেন প্রত্যাশীরা। ২৪ জন পড়ুয়া ১০০ পারসেন্টাইল পেয়েছেন। এদের মধ্যে মাত্র একজন মহিলা। 

সেপ্টেম্বরের পয়লা তারিখ থেকে ছয় তারিখ অবধি পরীক্ষা হয়েছিল। এত দ্রুত এনটিএ আগে রেজাল্ট প্রকাশ করেনি বলে জানান সংস্থার ডিজি। ৮.৫৮ লক্ষ পড়ুয়া পরীক্ষার ফর্ম তুললেও ২.২৩ লাখ শেষ পর্যন্ত বসেননি জয়েন্ট মেইনে। 

২৪ জন যারা হান্ড্রেড পার্সেন্টাইল পেয়েছেন তাদের মধ্যে আটজন তেলেঙ্গানার, পাঁচজন দিল্লির, চারজন রাজস্থানের ও তিন জন অন্ধ্রের। একমাত্র মেয়ে যে ১০০ পার্সেন্টাইল পেয়েছে, সেই চুক্কা তনুজা তেলেঙ্গানার বাসিন্দা। 

কীভাবে ফলাফল চেক করবেন-

jeemain.nta.nic.in ওয়েবসাইটে যান।

হোমপেজে JEE Main April/ September’ Result 2020 লেখা লিংক ক্লিক করুন

লগ-ইন পেজ আসবে

সেখানে আপনার ডিটেইলস ইনপুট করুন

স্কোরকার্ড চলে আসবে স্ক্রিনে

ডাউনলোড করে সেভ করে রাখুন ভবিষ্যতের জন্য।

সকল প্রত্যাশীদের শুভেচ্ছা জানায় হিন্দুস্তান টাইমস বাংলা।

বন্ধ করুন