লকডাউনের জেরে স্তব্ধ উড়ান পরিষেবা, বিমানবন্দরে দাঁড়িয়ে বিমান (ছবি সৌজন্য এএনআই)
লকডাউনের জেরে স্তব্ধ উড়ান পরিষেবা, বিমানবন্দরে দাঁড়িয়ে বিমান (ছবি সৌজন্য এএনআই)

Lockdown 2.0 Update: লকডাউনে টিকিট বুকিং ও যাত্রা, তবেই বিমান বাতিলে মিলবে পুরো টাকা

  • প্রাথমিকভাবে দ্বিতীয় পর্যায়ের লকডাউনের সময় যে যাত্রীরা টিকিট কেটেছিলেন, তাঁদের টাকা দিতে অস্বীকার করেছিল বিমান সংস্থাগুলি।

দ্বিতীয় পর্যায়ের লকডাউনের সময়ে যাওয়ার জন্য যে যাত্রীরা টিকিট কেটেছিলেন, তাঁদের টাকা দিতে অস্বীকার করেছিল বিমান সংস্থাগুলি। জানাল হয়েছিল, নিখরচায় টিকিটের তারিখ পালটানো যাবে। অবশেষে কিছুটা স্বস্তি পেলেন ওই যাত্রীরা। কেন্দ্রের তরফে নির্দেশিকা জারি করে জানাল হল, লকডাউনের জেরে বাতিল হওয়া বিমানের টিকিটের পুরো টাকা ফেরত দেওয়া হবে।

আরও পড়ুন : Lockdown 2.0: যে তেরো কাজ করতে পারবেন না তেসরা মে পর্যন্ত..

বৃহস্পতিবার কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহন মন্ত্রকের তরফে জানানো হয়েছে, যদি কোনও যাত্রী প্রথম পর্যায়ের লকডাউনের (২৫ মার্চ থেকে ১৪ এপ্রিল পর্যন্ত) মধ্যে কোথাও যাওয়ার জন্য সেই সময়ের মধ্যে টিকিট কাটেন ও সেই টাকা যদি বিমান কর্তৃপক্ষ প্রথম লকডাউনের মধ্যে পায়, তাহলে টিকিট বাতিল করলে পুরো টাকা পাওয়া যাবে।

আরও পড়ুন : Covid-19 Updates: তিনদিনে নয়া করোনা আক্রান্ত ১২, সুস্থ হলেন ৩৯, ঘুরে দাঁড়াচ্ছে কেরালা?

একইভাবে দ্বিতীয় পর্যায়ে লকডাউনে ভ্রমণের জন্য কোনও যাত্রী প্রথম পর্যায়ের লকডাউনের (২৫ মার্চ থেকে ১৪ এপ্রিল পর্যন্ত) সময় টিকিট কাটেন এবং ওই সময়ের মধ্যে বুকিংয়ের টাকা বিমান কর্তৃপক্ষ পায়, তাহলে টিকিট বাতিলে পুরো টাকা দেওয়া হবে।

আরও পড়ুন : লাভ ইন দ্য টাইম অফ করোনা- রাতে খুলল আদালত, যুবকের সঙ্গে বিয়ে হল মেক্সিকান কন্যার

দুটি ক্ষেত্রেই টিকিট বাতিলের জন্য কোনও বাড়তি অর্থও টাকা হবে না। আর তা ঘরোয়া ও আন্তর্জাতিক উড়ান - উভয়ের ক্ষেত্রেই কার্যকর হবে। বুকিং বাতিলের তিন সপ্তাহের মধ্যে টাকা দিতে হবে বলে জানিয়েছে মন্ত্রক।

আরও পড়ুন : Covid-19 Updates: ভারতের সুরক্ষা টেস্টে ব্যর্থ চিনের ৫০,০০০ হাজার PPE কিট

বন্ধ করুন