বাড়ি > হাতে গরম > LPG Cylinder Prices: কলকাতায় রান্নার গ্যাসের দাম কমল প্রায় ২০০ টাকা, জেনে নিন নয়া দাম
দিল্লিতে রান্নার গ্যাস নিয়ে যাচ্ছেন এক ব্যক্তি (ছবি সৌজন্য পিটিআই)
দিল্লিতে রান্নার গ্যাস নিয়ে যাচ্ছেন এক ব্যক্তি (ছবি সৌজন্য পিটিআই)

LPG Cylinder Prices: কলকাতায় রান্নার গ্যাসের দাম কমল প্রায় ২০০ টাকা, জেনে নিন নয়া দাম

  • টানা তিনমাস দেশে রান্নার গ্যাসের দাম কমল।

মে'র শুরুতে দেশের মহানগরীগুলিতে ১৩৫ টাকা থেকে শুরু করে ১৯২ টাকা কমল ভর্তুকিহীন রান্নার গ্যাসের দাম। ফলে মহানগরীগুলিতে টানা তিনমাস রান্নার গ্যাসের দাম পড়ল।

আরও পড়ুন : Lockdown 3.0: দেশের কোনও প্রান্তেই তৃতীয় দফার লকডাউনে এই কাজগুলি করতে পারবেন না

ইন্ডিয়ান ওয়েলের ওয়েবসাইট অনুযায়ী, গত মাসে দিল্লিতে ১৪.২ কেজি ভর্তুকিহীন গ্যাস সিলিন্ডারের দাম ছিল ৭৪৪ টাকা। চলতি মাসের প্রথম দিন তা কমে হয়েছে ৫৮১.৫ টাকা।মুম্বইয়ে সিলিন্ডার পিছু রান্নার গ্যাসের দাম ১৩৫.৫ টাকা থেকে কমে দাঁড়িয়েছে ৫৭৯ টাকা। চেন্নাইয়ে সিলিন্ডার প্রতি রান্নার গ্যাসের দাম কমেছে ১৯২ টাকা। এখন সেখানে সিলিন্ডার পিছু রান্নার গ্যাস কিনতে খরচ পড়ছে ৫৮৪.৫ টাকা। অন্যদিকে, গত মাসে কলকাতায় ১৪.২ কেজি রান্নার গ্যাসের সিলিন্ডার কিনতে ৭৭৪.৫ টাকা খরচ পড়ছিল। চলতি মাসে তা কিনতে ১৯০ টাকা কমেছে। অর্থাৎ কলকাতায় ভর্তুকিহীন রান্নার গ্যাসের দাম পড়ছে ৫৮৪.৫ টাকা।

আরও পড়ুন : Lockdown Extended- মদ বিক্রির ওপর নিষেধাজ্ঞা উঠিয়ে দিল কেন্দ্র

একইভাবে ভর্তুকিহীন বাণিজ্যিক গ্যাসের (১৯ কেজি) দাম কমেছে। কলকাতায় ১৯ কেজি বাণিজ্যিক গ্যাসের দাম ২৬২.৫ টাকা কমে দাঁড়িয়েছে ১০৮৬ টাকা। দাম পড়েছে বাকি তিন মহানগরীতেও। দিল্লি, মুম্বই ও চেন্নাইয়ে ভর্তুকিহীন বাণিজ্যিক গ্যাস সিলিন্ডার কিনতে যথাক্রমে ১,০২৯.৫, ৯৭৮ ও ১,১৪৪.৫ টাকা খরচ হবে।

আরও পড়ুন : Lockdown 2.0: চার নয়, রেড জোনে রাজ্যের ১০ জেলা, দেখে নিন পূর্ণাঙ্গ তালিকা

বন্ধ করুন