মুজফ্ফরপুর আশ্রয় ভবন- ফাইল ছবি।
মুজফ্ফরপুর আশ্রয় ভবন- ফাইল ছবি।

মুজফ্ফরপুর আশ্রয় ভবনে শিশুহত্যার প্রমাণ খুঁজে পেল না সিবিআই!

সিবিআইয়ের তরফ থেকে এদিন সুপ্রিম কোর্টে স্ট্যাটাস রিপোর্ট ফাইল করা হয়।

বিহারের মুজফ্ফরপুরের শেল্টার হোমে কোনও শিশুহত্যার প্রমাণ খুঁজে পেল না তদন্তকারী সংস্থা সিবিআই। বুধবার সুপ্রিম কোর্টে এই কথা জানিয়েছে সিবিআই। যে দুইজনের হাড়গোড় উদ্ধার হয়েছিল, তারা শিশু নয়, একজন পূর্ণ বয়সের পুরুষ ও অন্যজন মহিলা বলে আদালতকে জানিয়েছে তদন্তকারী সংস্থা।

প্রধান বিচারপতি বোবডের বেঞ্চকে এদিন তদন্তের স্ট্যাটাস রিপোর্ট জমা দেয় সিবিআই। অ্যাটর্নি জেেনারেল কেকে বেনুগোপাল সিবিআইয়ের জন্য সওয়াল করতে গিয়ে বলেন শিশুদের যৌন নির্যাতন করা হয়েছে, এই অভিযোগের তদন্ত করে চার্জশিট দেওয়া হয়েছে। কিন্তু যেসব শিশুদের হত্যা করা হয়েছে বলে সন্দেহ করা হয়েছিল, পরে তাদের খুঁজে পাওয়া গিয়েছে বলে আদালতে জানান বেনুগোপাল।

মোট ১৭টি আশ্রয় ভবনের তদন্ত করে ১৩টির ক্ষেত্রে চার্জশিট দাখিল করেছে সিবিআই। বাকি চার ভবনে কোনও বেআইনি কাজের প্রমাণ পাওয়া যায়নি, বলে সংস্থার দাবি।

টিসের একটি রিপোর্টের পরেই মুজফ্ফরপুর হোমে ধর্ষণ ও যৌন হেনস্থার বিষয়টি প্রকাশ্যে আসে। এরপর সিবিআইকে এই মামলার তদন্ত করতে বলে সুপ্রিম কোর্ট। ৩৫ জন শিশুকে প্রমাণ লোপের জন্য হত্যা করা হয়েছে, এই অভিযোগও উঠে এসেছিল। কিন্তু এদিন সেই সম্ভাবনাকে উড়িয়ে দিল সিবিআই।


বন্ধ করুন