চিনের শাংহাই রেলওয়ে স্টেশনের বাইরে মুখোসধারী যাত্রী। করোনাভাইরাস সংক্রমণ রুখতে মরিয়া নাগরিকরা, তবু রোজই বাড়ছে মৃতের সংখ্যা। ছবি সৌজন্যে রয়টার্স। (REUTERS)
চিনের শাংহাই রেলওয়ে স্টেশনের বাইরে মুখোসধারী যাত্রী। করোনাভাইরাস সংক্রমণ রুখতে মরিয়া নাগরিকরা, তবু রোজই বাড়ছে মৃতের সংখ্যা। ছবি সৌজন্যে রয়টার্স। (REUTERS)

করোনার গ্রাসে চিনে মৃতের সংখ্যা ৯০০ ছাড়াল

করোনাভাইরাস সংক্রমণে চিনে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। অতীতে সার্স-এর জেরে মৃত্যুর রেকর্ড ম্লান করে বর্তমান সংক্রমণের জেরে মোট ৯০৮ জন প্রাণ হারালেন।

নোভেল করোনাভাইরাস সংক্রমণে চিনে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। অতীতে সার্স-এর জেরে মৃত্যুর রেকর্ড ম্লান করে বর্তমান সংক্রমণের জেরে মোট ৯০৮ জন প্রাণ হারালেন।

সাম্প্রতিক তথ্য অনুযায়ী, চিনে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় ৪০ হাজার বেড়েছে বলে সোমবার জানিয়েছেন চিনের স্বাস্থ্য অধিকর্তারা।

রবিবার মারণভাইরাসে প্রাণ হারিয়েছেন ৯৭ জন রোগী। আরও ৩,০৬২ জন নাগরিকের দেহে এই ভাইরাসের সংক্রমণ প্রমাণিত হয়েছে বলে জানিয়েছে চিনের জাতীয় স্বাস্থ্য কমিশন।


আরও পড়ুন: করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি-তালিকায় ভারত, বিপদের আশঙ্কা কলকাতাতেও

করোনাভাইরাস আক্রান্ত হয়ে মৃত্যুর দৌড়ে সবার আগে রয়েচে চিনের হুবেই প্রদেশ। গতকাল ভাইরাসের এই আতুরঘরে মারা গিয়েছেন ৯১ জন। এ ছাড়া আনহুইতে দুই জন এবং হেইলংজিয়াং, জিয়াংশি, হাইনান ও গানসুতে একজন করে প্রাণ হারিয়েছেন।

রবিবারের সংখ্যা যুক্ত হয়ে এ পর্যন্ত চিনে নোভেল করোনাভাইরাসের বলি হলেন ৯০৮ জন। ৩১টি প্রদেশ মিলিয়ে মোট ৪০,১৭১ জন রোগীর শরীরে এই ভাইরাসের উপস্থিতি প্রমাণিত হয়েছে।

অন্য দিকে, রবিবার সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৩,২৮১ জন। এ পর্যন্ত নোভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিত্সার পরে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬৩০ জন, যাঁদের মধ্যে রয়েছেন হুবেইয়ের ৩৫৬ জন। এই তথ্য জানিয়েছে চিনের সরকারি সংবাদসংস্থা শিংহুয়া।

বন্ধ করুন