বাড়ি > হাতে গরম > জেল থেকে বেরিয়েই সংসদে উপস্থিত চিদম্বরম
আইএনএক্স মামলায় জামিন পেয়ে তিহাড় জেল থেকে বুধবার রাতে মুক্তি পেলেন প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম। ছবি সৌজন্যে পিটিআই। (PTI)
আইএনএক্স মামলায় জামিন পেয়ে তিহাড় জেল থেকে বুধবার রাতে মুক্তি পেলেন প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম। ছবি সৌজন্যে পিটিআই। (PTI)

জেল থেকে বেরিয়েই সংসদে উপস্থিত চিদম্বরম

  • ১০৬ দিন তিহাড় জেলে কাটানোর পরে জামিনে মুক্তি পেয়ে বৃহস্পতিবারই সংসদে উপস্থিত হলেন প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম।

তিহাড়ে বন্দিদশা থেকে ছাড়া পাওয়ার চব্বিশ ঘণ্টা না পেরোতেই সংসদে উপস্থিত হলেন

সুপ্রিম কোর্ট জামিনের আবেদন মঞ্জুর করায় ১০৬ দিন তিহাড় জেলে কাটিয়ে অবশেষে ছাড়া পেলেন প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম। বুধবার রাত ৮.১৫ মিনিটে তিনি জেলের ফটকের বাইরে পা রাখেন। আইএনএক্স মিডিয়া দুর্নীতি মামলায় গত ২১ অগস্ট তাঁর বাসভবন থেকে বর্ষীয়ান কংগ্রেস নেতাকে গ্রেফতার করে সিবিআই।

রাতে জেল থেকে তাঁকে বাড়ি নিয়ে যেতে পৌঁছেছিলেন ছেলে কার্তি চিদম্বরম। উপস্থিত ছিলেন অগণিত কংগ্রেস সমর্থকও। জেলের বাইরে এসে প্রাক্তন অর্থমন্ত্রী জানান, বৃহস্পতিবার তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলবেন। যদিও জামিনের আবেদন মঞ্জুর করার সময় সুপ্রিম কোর্ট তাঁর সংবাদমাধ্যমে কোনও সাক্ষাত্কার এবং জনসমক্ষে কোনও মন্তব্য করার ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে।

বুধবার বাড়ি যাওয়ার পথে তিনি সনিয়া গান্ধীর বাসভবনে গিয়ে নেত্রীর সঙ্গে দেখা করেন। প্রবীণ নেতা জামিনে মুক্তি পাওয়ার পরে কংগ্রেস নেতা রাহুল গান্ধী টুইট করেন, ‘পি চিদম্বরমের ১০৬ দিনের বন্দি দশা প্রতিশোধ ও আক্রোশমূলক। সুপ্রিম কোর্ট তাঁর জামিনের আবেদন মঞ্জুর করায় আমি খুশি। আমার দৃঢ় বিশ্বাস, সঠিক বিচার হলে তিনি নিজেকে নির্দোষ প্রমাণ করতে পারবেন।’

জেল থেকে বেরিয়ে দেওয়া প্রতিশ্রুতি অনুযায়ী, বৃহস্পতিবার সকালেই সংসদে উপস্থিত হলেন ৭৪ বছর বয়েসি কংগ্রেস নেতা।

বন্ধ করুন