বাড়ি > হাতে গরম > পুঞ্চে যুদ্ধবিরতি লঙ্ঘন পাকিস্তানের, ক্ষতিগ্রস্ত বাড়ি, মৃত্যু গবাদি পশুর
ফাইল ছবি (PTI)
ফাইল ছবি (PTI)

পুঞ্চে যুদ্ধবিরতি লঙ্ঘন পাকিস্তানের, ক্ষতিগ্রস্ত বাড়ি, মৃত্যু গবাদি পশুর

প্রতিরক্ষা মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল দেবেন্দর আনন্দ বলেন, 'নিয়ন্ত্রণরেখা বরাবর বালাকোট সেক্টরে বিনা প্ররোচনায় টানা ছোটো অস্ত্র এবং মর্টার হানার চালিয়ে যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘন শুরু করে পাকিস্তান। 

সীমান্তে আবারও যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘন করল পাকিস্তান। তার জেরে মঙ্গলবার সকালে জম্মু ও কাশ্মীরের পুঞ্চ জেলায় ক্ষতিগ্রস্ত হয়েছে একাধিক বাড়ি। মৃত্যু হয়েছে অনেক গবাদি পশুর।

প্রতিরক্ষা মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল দেবেন্দর আনন্দ বলেন, 'নিয়ন্ত্রণরেখা বরাবর বালাকোট সেক্টরে বিনা প্ররোচনায় টানা ছোটো অস্ত্র এবং মর্টার হানার চালিয়ে যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘন শুরু করে পাকিস্তান।' ভারতীয় সেনা তার যোগ্য জবাব দিয়েছে বলে জানিয়েছেন তিনি।

পুলিশ জানিয়েছে, মেন্ধার এলাকার বালাকোট এবং স্যান্দোতে কয়েকটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। মৃত্যু হয়েছে অনেক পশুর। আহতও হয়েছে অনেক। পুঞ্চের সিনিয়র সুপাার রমেশ কুমার অ্যাঙ্গরাল বলেন, ‘সাওয়ালাহ বালাকোটের মহম্মদ জামান খানের দুটি গবাদি পশুর মৃত্যু হয়েছে। চারটি আহত হয়েছে। একইভাবে স্যান্দোতে মহম্মদ আজিম খানের দুটি গবাদি পশু মারা গিয়েছে এবং তাঁর বাড়ি আংশিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।’

উল্লেখ্য, গত কয়েক মাসে ৭৪৪ কিলোমিটার দীর্ঘ নিয়ন্ত্রণরেখা বরাবর একাধিকবার যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘন করেছে পাকিস্তান। তার জেরে ক্ষতিগ্রস্ত হয়েছে একাধিক বাড়ি।

বন্ধ করুন