বাড়ি > হাতে গরম > বিশ্ববাজারের প্রভাব, ফের চড়ল পেট্রল ও ডিজেলের দাম
দাম বাড়ল পেট্রল ও ডিজেলের।
দাম বাড়ল পেট্রল ও ডিজেলের।

বিশ্ববাজারের প্রভাব, ফের চড়ল পেট্রল ও ডিজেলের দাম

  • কলকাতায় পেট্রলের দাম লিটারপিছু ১৬ পয়সা বাড়িয়েছে রাষ্ট্রায়ত্ত তেল বিপণন সংস্থাগুলি। পাশাপাশি, কলকাতায় প্রতি লিটার ডিজেলের দাম বেড়েছে ১৮ পয়সা।

অপরিশোধিত তেলের দাম বাড়ার সঙ্গে পাল্লা দিয়ে সোমবারও জ্বালানির দাম বাড়ল। দিল্লিতে প্রতি লিটার পেট্রলের দাম দাঁড়াল ৭৫.০৪ টাকা।

দিল্লির পাশাপাশি কলকাতা ও মুম্বইতেও এ দিন পেট্রলের দাম লিটারপিছু ১৬ পয়সা বাড়িয়েছে রাষ্ট্রায়ত্ত তেল বিপণন সংস্থাগুলি। চেন্নাইতে প্রতি লিটার পেট্রলের দাম বেড়েছে ১৭ পয়সা।

পাশাপাশি, দিল্লি ও কলকাতায় প্রতি লিটার ডিজেলের দাম বেড়েছে ১৮ পয়সা। মুম্বই ও চেন্নাইয়ে প্রতি লিটার ডিজেলের দাম বেড়েছে ১৯ পয়সা।

ইন্ডিয়ান অয়েল-এর নিজস্ব ওয়েবসাইট অনুযায়ী, কলকাতা, দিল্লি, মুম্বই ও চেন্নাইতে প্রতি লিটার পেট্রলের দাম দাঁড়িয়েছে যথাক্রমে ৭৭.৭০ টাকা, ৭৫.০৪ টাকা, ৮০.৬৯ টাকা ও ৭৮.০২ টাকা।

এই ৪ শহরে ডিজেলের দাম এ দিন দাঁড়িয়েছে, যথাক্রমে কলকাতায় ৭০.২০ টাকা, দিল্লিতে ৬৭.৭৮ টাকা, মুম্বইতে ৭১.১২ টাকা এবং চেন্নাইতে ৭১.৬৭ টাকা।

আন্তর্জাতিক বাজারে মূল্যবৃদ্ধির জেরেই ভারতেও নিয়মিত পেট্রল ও ডিজেলের দাম বাড়ছে। এই নিয়ে পর পর দুই দিন পেট্রলের দাম বাড়ল। ডিজেলের দাম এই নিয়ে পর পর পাঁচ দিন বাড়ল।

বন্ধ করুন