বাংলা নিউজ > হাতে গরম > রাইসিনা হিলসে মোদী, রাষ্ট্রপতিকে জানালেন ‘গুরুত্বপূর্ণ জাতীয়-আন্তর্জাতিক বিষয়’
রাষ্ট্রপতি ভবনে মোদী-কোবিন্দ (ছবি সৌজন্য পিটিআই)
রাষ্ট্রপতি ভবনে মোদী-কোবিন্দ (ছবি সৌজন্য পিটিআই)

রাইসিনা হিলসে মোদী, রাষ্ট্রপতিকে জানালেন ‘গুরুত্বপূর্ণ জাতীয়-আন্তর্জাতিক বিষয়’

  • রবিবার সকালেই রাষ্ট্রপতি ভবনে যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে দেখা করতে রাইসিনা হিলসে গেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে রাষ্ট্রপতিকে বিভিন্ন 'গুরুত্বপূর্ণ জাতীয় এবং আন্তর্জাতিক বিষয়'-এ জানালেন তিনি।

তাঁদের সাক্ষাতের পর রাষ্ট্রপতি ভবনের তরফে একটি টুইটবার্তায় বলা হয়, ‘আজ রাষ্ট্রপতি ভবনে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে দেখা করে বিভিন্ন জাতীয় এবং আন্তর্জাতিক (ক্ষেত্রে) গুরুত্বপূর্ণ বিষয়গুলি নিয়ে জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।’ কী কী বিষয়ে তাঁরা কথা বলেছেন, তা অবশ্য রাইসিনা হিলসের তরফে কিছু জানানো হয়নি।

তবে সংশ্লিষ্ট মহলের মতে, আপাতত জাতীয় এবং আন্তর্জাতিক ক্ষেত্রে ভারত-চিন সীমান্ত দ্বন্দ্ব এবং করোনাভাইরাস পরিস্থিতি নয়াদিল্লির কাছে নিঃসন্দেহে সবথেকে গুরুত্বপূর্ণ বিষয়। সেই সংক্রান্ত বিভিন্ন বিষয় রাষ্ট্রপতির সামনে বিস্তারিতভাবে তুলে ধরেছেন মোদী। গত শুক্রবার আবার লেহ'তে গিয়েছিলেন মোদী। তাঁকে লাদাখে চিনের আগ্রাসী মনোভাব বুঝিয়েছিলেন কোর কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল হরিন্দর সিং। যিনি চিনের সঙ্গে কোর কমান্ডার বৈঠকে ভারতের প্রতিনিধিত্ব করেছেন। পাশাপাশি সীমান্তে ভারতের প্রস্তুতিও খতিয়ে দেখেন মোদী। সেই সংক্রান্ত বিষয়েই রাষ্ট্রপতির সঙ্গে তাঁর কথা হয়েছে বলে ধারণা সংশ্লিষ্ট মহলের।

বন্ধ করুন